দুই সেঞ্চুরির দ্বিতীয় দিন

আগের দিন সেঞ্চুরি পেয়েছিলেন মোহাম্মদ আশরাফুল। সুবাস পাচ্ছিলেন শুভাগত হোম ও আনামুল হক। মৌসুমের প্রথম ম্যাচে সেঞ্চুরির দেখা পেয়ে গেলেন ঢাকার এই দুই ব্যাটসম্যানও। শুভাগতের ১০৫ ও আনামুলের ১৩৩ রানের সুবাদে রাজশাহীতে ঢাকা প্রথম ইনিংসে গড়ল রানের পাহাড়। খুলনার বিপক্ষে দিন শেষে অলআউট হওয়ার আগে তারা তুলেছে ৪৯৬ রান। জবাবে খুলনার শুরুটা বাজেই হয়েছে, ৬ উইকেট হারিয়ে তুলেছে ১৯১ রান। ইনিংস পরাজয় এড়াতেই প্রয়োজন আরও ১৫৬ রান।
আগের দিন ৮১ রানে ব্যাট করছিলেন শুভাগত, কাল আরও ২৪ রান যোগ করে মুরাদের বলে বোল্ড হন। ২০৩ বলে ১৫টি চারে সাজানো ছিল তাঁর ইনিংস। আনামুল ব্যাট করছিলেন ৮২ রান নিয়ে, আর ৫১ রান করে তুষার ইমরানের বলে ক্যাচ তুলে দেন সগীর হোসেনের হাতে। ১৮১ বলে ১৬ চারে ১৩৩ রান করেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।
যশোরে বৃষ্টির জন্য খেলা হয়নি ৯০ ওভার। ঝোড়ো বাতাস ও প্রচণ্ড বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায় বেলা তিনটায়। তবে এর আগে ১ম ইনিংসে রাজশাহীকে ১৬০ রানে গুটিয়ে ফেলে সিলেট। এনামুল ৪টি, সাকের, আবুল হোসেন ও সৈকত নিয়েছেন ২টি করে উইকেট।
বৃষ্টি হানা দিয়েছে বগুড়ায়ও। সেখানে প্রথম দিন চট্টগ্রামকে ২০২ রানে বেঁধে ফেলেও খুব বেশি ভালো অবস্থায় নেই বরিশাল। বেলা সোয়া তিনটায় খেলা বন্ধ হওয়ার আগে ১১৯ রান তুলতেই তারা হারিয়ে ফেলে ৬ উইকেট। কামরুল ইসলাম ও নাজমুল নিয়েছেন ৩টি করে উইকেট। বরিশালের নাসিরউদ্দিন করেছেন সর্বোচ্চ ৩৬ রান।

No comments

Powered by Blogger.