আবার মাঠের বাইরে মাশরাফি

আবারও ইনজুরি, আবারও মাঠের বাইরে চলে যাওয়ার শঙ্কায় মাশরাফি বিন মুর্তজা। এবার অন্তত তিন-চার সপ্তাহের জন্য। নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজের বাকি চার ম্যাচে হয়তো আর খেলা হচ্ছে না বাংলাদেশ অধিনায়কের। এ ম্যাচেই হাতের আঙুলে ব্যথা পাওয়া আরেক পেসার নাজমুল হোসেনও মাঠের বাইরে চলে গেছেন অন্তত ১০ দিনের জন্য।
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কাল নিউজিল্যান্ড ইনিংসের তৃতীয় আর নিজের দ্বিতীয় ওভার বল করতে এসেই ডান পায়ের অ্যাঙ্কেলে চোট পান মাশরাফি। প্রথম বলটা ডেলিভারি দেওয়ার ঠিক আগে পা পিছলে একরকম উল্টেই পিচের ওপর পড়ে যান। ফিজিও আর সতীর্থদের কাঁধে চড়ে ছাড়েন মাঠ। প্রাথমিকভাবে ফিজিও মাইকেল হেনরি জানিয়েছেন, তাঁর ডান অ্যাঙ্কেলের লিগামেন্টে টান লেগেছে। ৪৮ ঘণ্টা পরই বোঝা যাবে ইনজুরির প্রকৃত অবস্থা।
তবে মাশরাফি নিজেই আশঙ্কা প্রকাশ করেছেন, এই ইনজুরিতে অন্তত তিন-চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। একই জায়গায় এর আগে তিনবার ইনজুরিতে পড়ার অভিজ্ঞতা থেকে কাল সন্ধ্যায় মাশরাফি বলছিলেন, ‘অলৌকিক কিছু না হলে তিন-চার সপ্তাহের আগে মাঠে ফিরতে পারব না। আগেও এক মাস লেগেছিল। তবে ব্যথা একটু কমে এসেছে।’ বিসিবির চিকিৎসক দেবাশিস চৌধুরীর কথায়ও একই আভাস, ‘এ ধরনের ইনজুরি সারতে একটু সময় লাগে। আহত স্থানটা ফুলে গেছে, ব্যথাও আছে। তবে আপাতত স্ক্যান করানোর প্রয়োজন দেখছি না।’ এর আগে ২০০৩ এর দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ, ২০০৫ এর শ্রীলঙ্কা সফর এবং ২০০৬-এ ভারতে অনুষ্ঠিত চ্যাম্পিয়নস ট্রফিতেও এই একই ইনজুরিতে পড়েছিলেন মাশরাফি।
ওদিকে টিম সাউদির ক্যাচ নিতে গিয়ে বলের আঘাতে ডান হাতের অনামিকা ফেটে গেছে নাজমুলের। তিনটি সেলাই পড়েছে আঙুলে। এক সপ্তাহ পর খোলা হবে সেলাই, তবে খেলার মতো অবস্থায় ফিরতে অন্তত ১০ দিন। সে ক্ষেত্রে নাজমুল এই সিরিজে খেললেও হয়তো শেষ ওয়ানডেটাই খেলতে পারবেন।

No comments

Powered by Blogger.