পশ্চিমাদের ওপর হামলার আহ্বান আল-কায়েদার মার্কিন মুখপাত্রের

আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠন আল-কায়েদার মার্কিন মুখপাত্র অ্যাডাম গাদান মুসলমানদের প্রতি পশ্চিমা বিশ্বে হামলা চালানোর আহ্বান জানিয়েছেন। ইন্টারনেটের মাধ্যমে সন্ত্রাসীদের কর্মকাণ্ড পর্যবেক্ষণকারী সংস্থা এসআইটিই গতকাল শনিবার এ কথা জানিয়েছে।
এসআইটিই অ্যাডাম গাদানের দেওয়া একটি ভিডিওবার্তা জব্দ করেছে। ৪৮ মিনিট ২০ সেকেন্ডের এই বার্তায় বলা হয়েছে, ‘ইহুদি-খ্রিষ্টানদের দেশে বসবাসকারী মুসলমান ভাইদের এটা ভুলে যাওয়া উচিত হবে না যে জিহাদই হচ্ছে তাদের কর্তব্য।’
এসআইটিই বলেছে, ফ্রান্সের প্যারিস, যুক্তরাজ্যের লন্ডন ও যুক্তরাষ্ট্রের ডেট্রয়েটে প্রতিকূল পরিবেশে কোণঠাসা হয়ে বসবাসকারী মুসলামানদের উদ্দেশে জিহাদের এ আহ্বান জানানো হয়েছে। এ ছাড়া যুক্তরাষ্ট্র ও ইউরোপে পড়াশোনা অথবা চাকরির উদ্দেশে আসা মুসলমানদের প্রতিও হামলা চালানোর আহ্বান জানানো হয়েছে।
এসআইটিই জানায়, মুসলমানদের উদ্দেশে গাদান ভিডিওবার্তায় বলেছেন, ‘নাস্তিকদের ওপর হামলা ও তাদের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার সুযোগ রয়েছে আপনাদের। নাস্তিকদের সঙ্গে কোনো চুক্তি সই না হওয়া পর্যন্ত তাদের ওপর হামলা চালানো আপনাদের দায়িত্ব।’
যুক্তরাষ্ট্রে আজম নামে পরিচিত আল-কায়েদার এই নেতার জন্ম ১৯৭৮ সালে। দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় বেড়ে উঠেছেন তিনি। ২০০৪ সাল থেকে বেশ কয়েকবার তিনি আল-কায়েদার হয়ে ভিডিওবার্তা প্রকাশ করেছেন।

No comments

Powered by Blogger.