সাকিব ফিরলেন সুখবর নিয়ে

কোচের কাছ থেকে ছুটি নিয়েছেন। সাকিব আল হাসান অনুশীলনে যোগ দেবেন ২৬ সেপ্টেম্বর। তবে পরশু গভীর রাতে দেশে ফিরে কাল সকালেই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এসেছিলেন উস্টারশায়ারের সাকিব। প্রায় দুই মাস পর জাতীয় দলের ড্রেসিংরুমে ফিরে সতীর্থদের সঙ্গে বিনিময় করেছেন ইংলিশ কাউন্টির অভিজ্ঞতা।
কাউন্টি ক্রিকেট থেকে সুখবর নিয়েই ফিরেছেন জাতীয় দলের সহ-অধিনায়ক। নিজে ভালো খেলে উস্টারের প্রথম বিভাগে ওঠায় গুরুত্বপূর্ণ অবদান রাখার পর তাঁর বিশ্বাস, ভবিষ্যতে বাংলাদেশের ক্রিকেটারদের জন্য আরও প্রসারিত হবে কাউন্টির দরজা, ‘আমার পারফরম্যান্স আরও ভালো হতে পারত। তবে যা হয়েছে তাতেও আমি সন্তুষ্ট। আমি যেটা বুঝেছি বাংলাদেশের ক্রিকেট সম্পর্কেও ওদের ধারণা বদলেছে। আমার বিশ্বাস, আমাদের আর অন্তত একজন হলেও পরেরবার কাউন্টিতে খেলবে। সে সম্ভাবনা তৈরি হয়েছে।’ সাকিব না বললেও জানা গেছে, আগামী মৌসুমে তার দল উস্টারশায়ারই টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য পেতে আগ্রহী বাংলাদেশ দলের বাঁহাতি ওপেনার তামিম ইকবালকে।
সুন্দর এই সম্ভাবনার সঙ্গে একটা অতৃপ্তি নিয়েও ফিরেছেন সাকিব। কাউন্টিতে নিজের প্রথম ম্যাচেই যে সেঞ্চুরি মিস করেছেন ১০ রানের জন্য! ‘যদি জিজ্ঞেস করেন কাউন্টিতে আমার অতৃপ্তি কী, তাহলে বলব সেঞ্চুরি না পাওয়াটাই। এটা ছাড়া সবই হয়েছে। সেঞ্চুরিটা হলে আরও ভালো লাগত। হয়তো পরেরবার হবে’—বলেছেন সাকিব।
নিউজিল্যান্ড সিরিজের দলে এখনো যোগ না দিলেও ইংল্যান্ডে বসেই সাকিব জেনেছেন, এবার অনুশীলনটা হচ্ছে বেশ কঠোর। নিউজিল্যান্ড সিরিজে ভালো করার ব্যাপারে আশাবাদী তিনি, ‘দল এখন বেশ ভালো অবস্থায় আছে, যত দূর জানি অনুশীলনটাও এবার বেশ কঠোর হচ্ছে। সিরিজের এখনো দুই সপ্তাহ বাকি। আশা করব, নিউজিল্যান্ড সিরিজে ভালো প্রতিদ্বন্দ্বিতা হবে।’
একই আশা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজারও। বিশেষ করে বোলিং কোচ যোগ হওয়ায় বাড়তি হাওয়া লাগছে তাঁর আশার পালে, ‘নতুন বোলিং কোচ পেস বোলারদের কিছু ব্যাপারে উন্নতি আনতে চান। নিউজিল্যান্ড সিরিজে হয়তো সেসব সম্ভব না। তবে এই জিনিসগুলো যদি আমরা শিখতে পারি, খুব ভালো হবে।’ জাতীয় দলের অনুশীলনে কাল থেকেই কাজ শুরু করেছেন নতুন বোলিং কোচ ইয়ান পন্ট।

No comments

Powered by Blogger.