দুজনের ‘প্রথম’ জেতাল রিয়ালকে

৩৩১ মিনিট পর প্রতিরোধ ভেঙে গেল। এ মৌসুমে এতটা সময় গোল না খেয়ে ছিলেন রিয়াল মাদ্রিদের গোলরক্ষক ইকার ক্যাসিয়াস। ৩৩১ মিনিট পর পরশু রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে খেলেন মৌসুমের প্রথম গোল। তাতে অবশ্য কোনো সমস্যা হয়নি। অ্যাঙ্গেল ডি মারিয়া ও ক্রিস্টিয়ানো রোনালদো মৌসুমের প্রথম গোল করে জিতিয়েছেন রিয়াল মাদ্রিদকে। এ দুজনের গোলে সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়েছে হোসে মরিনহোর রিয়াল।
রোনালদো রিয়াল মাদ্রিদে নাম লিখিয়েছেন আগের মৌসুমে। রিয়ালের হয়ে অনেক গোল এরই মধ্যে করেছেন। তবে এ মৌসুমে ২৫ মিলিয়ন ইউরোতে রিয়ালে নাম লেখানো আর্জেন্টাইন উইঙ্গার ডি মারিয়া পরশু রিয়ালের জার্সি গায়েই করেছেন প্রথম গোল। তাঁর উচ্ছ্বাসও তাই একটু বেশিই ছিল, ‘ভালো একটি দলের বিপক্ষে প্রথম গোল পাওয়া এবং সেই সঙ্গে পুরো পয়েন্ট পাওয়াটা দারুণ ব্যাপার।’
শক্তির বিচারে রিয়াল মাদ্রিদের পাশে রিয়াল সোসিয়েদাদ দাঁড়াতেই পারে না। তবে সোসিয়েদাদ এ মৌসুমে দুর্দান্ত খেলছে। পরশুর আগ পর্যন্ত কোনো ম্যাচও হারেনি তারা। শুরুর ১৫-২০ মিনিট বাদ দিলে পরশু রিয়ালের বিপক্ষে প্রথমার্ধটাও দুর্দান্ত খেলেছে সোসিয়েদাদ। সব মিলিয়ে ডি মারিয়া যে সোসিয়েদাদকে ভালো দল বললেন, সেটা যথার্থই।
প্রথমার্ধে দুর্দান্ত খেলেও গোল পায়নি সোসিয়েদাদ। দুই দলই যখন গোলের জন্য মরিয়া হয়ে উঠেছিল, তখনই রিয়ালকে এগিয়ে দেন ডি মারিয়া। তাঁর ৫১ মিনিটের গোলটি ১০ মিনিট পর পরিশোধ করে দেন রাউল তামুদো। এরপর যখন ম্যাচটি একবার সোসিয়েদাদের দিকে, আরেকবার রিয়ালের দিকে ঝুঁকছিল, তখন রিয়ালকে এগিয়ে দেন রোনালদো। ফ্রি-কিকটা ছিল দারুণ, কিন্তু ভাগ্যের ছোঁয়া পেয়েই তা থেকে গোল হয়েছে ৭৫ মিনিটে।
এদিকে ইতালিয়ান লিগে ফিলিপ্পো ইনজাগির গোলে কাতানিয়ার বিপক্ষে বেঁচেছে এসি মিলান। নিজেদের মাঠে ম্যাচের ২৭ মিনিটে কাপুয়ানোর গোলে ১-০ গোলে পিছিয়ে পড়েছিল মিলান। ৪৫ মিনিটে দারুণ এক গোল করে মিলানকে ড্র এনে দিয়েছেন ‘সুপার পিপ্পো’ ইনজাগি (১-১)। ম্যাচ শেষে রোনালদিনহো অবশ্য জিততে না পারার জন্য দুষলেন কাতানিয়ার অতি রক্ষণাত্মক মনোভাবকে, ‘যখন কোনো দল এত রক্ষণাত্মক খেলে তখন জয় পাওয়া কঠিন।’
পরশু ড্র নিয়ে মাঠ ছেড়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দল আর্সেনাল ও বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। আর্সেনালের ১-১ গোলের ড্রটা সান্ডারল্যান্ডের সঙ্গে। সেস ফ্যাব্রিগাসের ১৩ মিনিটের গোলে এগিয়ে গিয়েছিল আর্সেনাল। কিন্তু ইনজুরি সময়ে সান্ডারল্যান্ডকে ড্র এনে দেন ড্যারেন বেন্ট। কোলনের বিপক্ষে বায়ার্ন মিউনিখের ড্রটি অবশ্য গোলশূন্য।

No comments

Powered by Blogger.