বারবেতভের হ্যাটট্রিকে জিতল ম্যানইউ

আমি বারবেতভের প্রতিভার অপচয় করেছি।’ স্বীকারোক্তিটা খোদ অ্যালেক্স ফার্গুসনের। বারবেতভ নিজে কি করেননি? গত মৌসুমে তো লিগে মাত্র ১২ গোল তাঁর। ফার্গুসন তাঁর ভুলের প্রায়শ্চিত্ত করে এই বুলগেরিয়ান স্ট্রাইকারকে আক্রমণভাগের আরও ওপরে তুলে দিয়েছেন। ওয়েইন রুনির নিষ্প্রভতাকে কাজে লাগিয়ে বারবেতভও যেন নতুন করে চেনাচ্ছেন। লিগে ছয় ম্যাচে ছয় গোল। এর মধ্যে কাল লিভারপুলের বিপক্ষে বড় ম্যাচে করলেন হ্যাটট্রিক। তাঁর দুর্দান্ত পারফরম্যান্সেই ঘুরে দাঁড়িয়েও শেষ পর্যন্ত লিভারপুল হারল ৩-২ গোলে। লিভারপুলের দুটি গোলই করেছেন অধিনায়ক জেরার্ড।
জয়যাত্রা অব্যাহতই রেখেছে চেলসি। লিগে টানা পঞ্চম জয় তুলে নিতে ব্ল্যাকপুলকে ৪-০ গোলে হারিয়েছে তারা। মালুদা দুটি এবং সলোমান কালু ও দ্রগবা একটি করে গোল করেছেন। জিতেছে ম্যানচেস্টার সিটিও। কার্লোস তেভেজ ও ইয়াইয়া তোরের গোলে উইগানকে ২-০ গোলে হারিয়েছে তারা।
চ্যাম্পিয়নস লিগের ম্যাচে জয় দিয়েই হারকিউলিস দুঃখ খানিকটা মুছে ফেলেছিল বার্সেলোনা। বাকিটুকুও মুছে ফেলল কাল। মেসি ও পিকের গোলে লা লিগার গুরুত্বপূর্ণ ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়েছে তারা। জয়ের পরও একটা দুঃখ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে বার্সেলোনাকে। ইনজুরি সময়ে চোট পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছেড়েছেন ১১ মিনিটে দলকে প্রথম লিড এনে দেওয়া মেসি। তবে তাঁর চোট গুরুতর কি না, তা জানা যায়নি।
আগের ম্যাচে বার্সাকে ধাক্কা দিলেও কাল নিজেরাই ধাক্কা খেয়েছে হারকিউলিস। তাদেরকে ২-১ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়া।
ব্যর্থতা ভুলে ইতালিয়ান সিরি ‘আ’তে জিতেছে ইন্টার মিলান। স্যামুয়েল ইতোর জোড়া গোল টানা পাঁচবারের চ্যাম্পিয়ন ইন্টারকে পালেরমোর বিপক্ষে এনে দিয়েছে ২-১ গোলের জয়। উদিনিসের বিপক্ষে জুভেন্টাস জিতেছে ৪-০ গোলে।

No comments

Powered by Blogger.