আজ সাধারণ সূচক বেড়েছে ৪৪.৮২ পয়েন্ট

ঢাকা শেয়ারবাজারে আজ মঙ্গলবার সাধারণ সূচক ও লেনদেন বেড়েছে। বিকেল তিনটায় লেনদেন শেষ হওয়ার আগ পর্যন্ত সাধারণ মূল্যসূচক ৪৪ দশমিক ৮২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬৪৮৪ পয়েন্টে। আজ মোট লেনদেন হয়েছে এক হাজার ৯৭৪ কোটি টাকার, যা আগের দিনের চেয়ে ৩৬৫ কোটি টাকা বেশি।
আজ শেয়ারবাজারে লেনদেন হওয়া বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে। মোট ২৫০টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৬১টি প্রতিষ্ঠানের, কমেছে ৮৫টি প্রতিষ্ঠানের এবং অপরিবর্তিত রয়েছে মোট চারটি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।
লেনদেনে শীর্ষে থাকা পাঁচটি প্রতিষ্ঠান হলো বেক্সিমকো, সামিট অ্যালয়েন্স পোর্ট, পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্স সার্ভিসেস, লঙ্কাবাংলা ফিন্যান্স ও বিএসআরএম স্টিলস।
দাম বৃদ্ধিতে শীর্ষে থাকা পাঁচটি প্রতিষ্ঠান হলো আলফা ট্যোবাকো, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি, ফিডেলিটি অ্যাসেটস অ্যান্ড সিকিউরিটিজ কোম্পানি, সামিট অ্যালয়েন্স পোর্ট ও আর এন স্পিনিং মিলস।
দাম কমে যাওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষ পাঁচটি হলো ঢাকা ফিশারিজ, আইসিবি এএমসিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড ও আইসিবি এএমসিএল তৃতীয় এনআরবি মিউচুয়াল ফান্ড।

No comments

Powered by Blogger.