ঢাকায় সাত দিনব্যাপী এশীয় বাণিজ্য মেলা ২ আগস্ট শুরু

ঢাকায় সাত দিনব্যাপী ‘এশিয়ান বাণিজ্য মেলা-২০১০’ শীর্ষক একটি প্রদর্শনী আগামী ২ আগস্ট শুরু হবে। রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে (বিআইসিসি) আয়োজিত মেলায় সাতটি দেশের ১০০টি প্রতিষ্ঠান অংশ নেবে।
মেলা আয়োজনের বিস্তারিত জানাতে আয়োজক সংস্থা কনফারেন্স অ্যান্ড ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড (সেমস) গতকাল রোববার এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সেমসের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেরুন এন ইসলাম। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সেমসের পরিচালক শাহেদ সারোয়ার ও মহাব্যবস্থাপক আহবাব আহমেদ সোবহান।
অনুষ্ঠানে জানানো হয়, সেমস এবার একই ছাদের নিচে দুটি মেলার আয়োজন করেছে। এশিয়ার বিভিন্ন দেশের বাণিজ্য, ভোগ্য ও নিত্যপ্রয়োজনীয় পণ্য নিয়ে এশিয়ান বাণিজ্য মেলা-২০১০ আয়োজন করা হচ্ছে। এ মেলার পৃষ্ঠপোষক রহিমআফরোজ। আর আবাসনশিল্প, নির্মাণসামগ্রী, নির্মাণকৌশল ও যন্ত্রপাতি নিয়ে ‘কনএক্সপো’ আয়োজন করা হয়েছে। এ মেলার পৃষ্ঠপোষক রূপায়ণ গ্রুপ।
এবারের মেলায় স্বাগতিক বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, ইরান, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও শ্রীলঙ্কার শতাধিক প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। মেলায় ইলেকট্রনিকস, যোগাযোগপ্রযুক্তি, খাদ্য ও পানীয়, স্বাস্থ্যসেবা পণ্য, প্রসাধনসামগ্রী, ফ্যাশন ও আনুষঙ্গিক, কারু ও হস্তশিল্প, আবাসন প্রকল্প, নির্মাণসামগ্রী ইত্যাদি প্রদর্শন করা হবে। মেলায় মালয়েশীয় ও পাকিস্তানি পণ্যের সম্পূর্ণ আলাদা প্যাভিলিয়ন থাকবে।
আয়োজকেরা জানান, মেলায় প্রবেশমূল্য জনপ্রতি ২০ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রবেশ টিকিটের নম্বরের ওপর ভিত্তি করে র‌্যাফল ড্র অনুষ্ঠিত হবে। এতে ঢাকা-কলকতা-ঢাকা রুটের বিমান টিকিট ও রঙিন টেলিভিশনসহ অন্যান্য পুরস্কার রয়েছে। মেলা প্রতিদিন বেলা ১১টা থেকে রাত নয়টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে।

No comments

Powered by Blogger.