গুজরাটের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গ্রেপ্তার

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাটের সদ্য সাবেক হওয়া স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে গতকাল রোববার গ্রেপ্তার করা হয়েছে। তিনি রাজস্থানের বাসিন্দা সোহরাব উদ্দিন শেখ হত্যা মামলার অভিযোগপত্রভুক্ত আসামি।
সোহরাব হত্যার মামলায় গত শুক্রবার বিজেপির নেতা অমিত শাহসহ ১৮ জনের নামে অভিযোগপত্র দেয় সিবিআই। পরদিন শনিবার মন্ত্রিত্ব ছেড়ে দেন অমিত শাহ। গতকাল অনেকটা নাটকীয়ভাবে আহমেদাবাদে বিজেপির প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সামনে হাজির হন তিনি। অমিত শাহ অভিযোগ করেন, তিনি ক্ষমতাসীন দল কংগ্রেসের ষড়যন্ত্রের শিকার। এই ষড়যন্ত্রের অংশ হিসেবেই হত্যা মামলার অভিযোগপত্রে তাঁর নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।
অমিত শাহ বলেন, গুজরাট রাজনৈতিকভাবে স্থিতিশীল ছিল। কংগ্রেস এই রাজ্যের ক্ষমতা নেওয়ার জন্য অবৈধভাবে সিবিআইকে ব্যবহার করছে। তিনি আরও বলেন, ‘আদালতের মাধ্যমে আইনি লড়াই চালিয়ে যাব।’
দলীয় কার্যালয় থেকে আত্মসমর্পণের জন্য তিনি সিবিআই কার্যালয়ে যান। সেখানে তাঁকে গ্রেপ্তার করা হয়। আদালত বন্ধ থাকায় সিবিআই কার্যালয় থেকে গাড়িতে করে তাঁকে বিচারিক হাকিম এ ওয়াই দেবের বাসভবনে নেওয়া হয়। এ সময় সিবিআই কর্মকর্তারাসহ পুলিশের মহাপরিদর্শক এ ওয়াই দেবের বাড়িতে যান।

No comments

Powered by Blogger.