ইংল্যান্ড দলে ব্রড-কলিংউড

ঊরুর চোটের কারণে প্রায় এক মাস কোনো ক্রিকেটই খেলেননি কেভিন পিটারসেন। তার পরও তাঁর ওপর আস্থা রেখেছেন নির্বাচকেরা। পাকিস্তানের বিপক্ষে ট্রেন্ট ব্রিজে ২৯ জুলাই থেকে শুরু প্রথম টেস্টের ১২ সদস্যের ইংল্যান্ড দলে আছেন কেপি।
নির্বাচকেরা চেয়েছিলেন পাকিস্তানের বিপক্ষে চার টেস্টের সিরিজের আগে পিটারসেন অন্তত কাউন্টি ক্রিকেটে হ্যাম্পশায়ারের হয়ে কাল থেকে শুরু ম্যাচটা খেলুক। কিন্তু এ মৌসুমের পরই দল ছেড়ে দেবেন বলে ঘোষণা দিয়ে রাখায় হ্যাম্পশায়ারও কেন্টের বিপক্ষে ম্যাচে দলে নেয়নি তাঁকে।
বাংলাদেশ সিরিজে বিশ্রামে থাকা ফাস্ট বোলার স্টুয়ার্ট ব্রড ও অলরাউন্ডার পল কলিংউড দলে ফিরেছেন। আর বাংলাদেশের বিপক্ষে ভালো খেলে দলে জায়গা ধরে রেখেছেন সাবেক আয়ারল্যান্ড ব্যাটসম্যান এউইন মরগান।
অস্ট্রেলিয়ার বিপক্ষে পরশুর জয়ে ইংল্যান্ডের বিপক্ষেও পাকিস্তান উদ্দীপ্ত থাকবে স্বাভাবিক। দল গঠনের সময় সেটা মাথায় ছিল ইংলিশ নির্বাচকদেরও। নির্বাচক জিওফ মিলার বলেছেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ে উত্তুঙ্গ আত্মবিশ্বাসী পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের জন্য খুব শক্তিশালী একটা দল গড়েছি আমরা।’
মিলার দল গঠনে কাউন্টির পারফরম্যান্সকে গুরুত্ব দেওয়া হয়েছে বললেও দলে নেই ইয়র্কশায়ারের বিপক্ষে এসেক্সের হয়ে সেঞ্চুরি করা রবি বোপারা। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভালো না করায় বাদ পড়েছেন পেসার টিম ব্রেসনানও। এএফপি।
ইংল্যান্ড দল: অ্যান্ড্রু স্ট্রাউস (অধিনায়ক), অ্যালিস্টার কুক, জোনাথন ট্রট, কেভিন পিটারসেন, পল কলিংউড, এউইন মরগান, ম্যাট প্রিয়র, স্টুয়ার্ট ব্রড, গ্রায়েম সোয়ান, জেমস অ্যান্ডারসন, স্টিভেন ফ্লিন ও আজমল শাহজাদ।

No comments

Powered by Blogger.