অবশেষে মুখ খুললেন ম্যারাডোনা

আর্জেন্টিনার কোচ হিসেবে ম্যারাডোনা থাকছেন কি না—এটা জানার জন্য উদগ্রীব হয়ে ছিল আর্জেন্টিনার সমর্থকেরা। কিন্তু ম্যারাডোনার নাগালই পাওয়া যাচ্ছিল না। শেষ পর্যন্ত আর্জেন্টিনার কোচ হিসেবে থাকতে রাজি হয়েছেন ম্যারাডোনা। তবে সঙ্গে অনেক শর্তও জুড়ে দিয়েছেন এই ফুটবল কিংবদন্তি। যদি তাঁর কোচিং সহকারীদের স্বাধীনভাবে নির্বাচন করার সুযোগ পান, তবেই কোচ হিসেবে থাকবেন বলে জানিয়ে দিয়েছেন ম্যারাডোনা।
সম্প্রতি আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি জুলিও গ্রন্ডোনা সমালোচনা করেছিলেন ম্যারাডোনার সহকারী অস্কার রুগেরির। আর এটাই মেনে নিতে পারছেন না ম্যারাডোনা। তাঁর সহকারীদের ছাঁটাই করা হলে তিনিও বিদায় নেবেন বলে জানিয়েছেন তিনি। আর্জেন্টিনার একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ম্যারাডোনা বলেছেন, ‘আমি সত্যিই থাকতে চাই কিন্তু এটা নির্ভর করছে গ্রন্ডোনার ওপর। তাঁরা যদি আমার সহকারীদের মধ্যে কাউকে বাদ দেন, তাহলে আমার পক্ষেও আর থাকা সম্ভব হবে না।’
বিশ্বকাপ জয়ের স্বপ্ন নিয়ে দক্ষিণ আফ্রিকায় গিয়ে কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে ৪-০ গোলে হেরে দেশে ফিরেছিলেন ম্যারাডোনা। এর পরও দুয়োধ্বনি নয়, উষ্ণ অভ্যর্থনাই পেয়েছেন দেশবাসীর কাছ থেকে। বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়ে ব্রাজিলের কোচ কার্লোস দুঙ্গাকে যেখানে বহিষ্কার করা হয়েছে, সেখানে ম্যারাডোনাকে বহিষ্কার তো দূরে কথা, কোচ হিসেবে তাঁর সঙ্গে নতুন করে চুক্তি করতেই রীতিমতো হিমশিম খেতে হচ্ছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনকে। শুধু ম্যারাডোনা বলেই তা সম্ভব!

No comments

Powered by Blogger.