মানবসম্পদ উন্নয়নে সরকার গুরুত্ব দিচ্ছে

শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেন, আর্থসামাজিক উন্নয়নের জন্য বর্তমান সরকার মানবসম্পদ উন্নয়নের প্রতি অগ্রাধিকার দিচ্ছে। সরকারের নতুন শিক্ষানীতিতে যুগের চাহিদ অনুযায়ী দক্ষ ও প্রশিক্ষিত জনবল গড়ে তোলার উপযোগী শিক্ষা নিশ্চিত করা হয়েছে।
গতকাল রোববার রাজধানীর মতিঝিলে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই) এবং ডিসিসিআই বিজনেস ইনস্টিটিউটের (ডিবিআই) যৌথ উদ্যোগে আয়োজিত ‘মডিউলার লার্নিং সিস্টেম ইন সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট’ শীর্ষক সার্টিফিকেট ও ডিপ্লোমা প্রশিক্ষণ কোর্সের সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিল্পমন্ত্রী এসব কথা বলেন। সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের জ্ঞান দেশে উপযুক্ত ব্যবস্থাপক গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
ডিসিসিআই মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ডিসিসিআইয়ের সভাপতি আবুল কাশেম খান, ডিবিআইয়ের সমন্বয়ক ও ডিসিসিআইয়ের সহসভাপতি এম শাহজাহান খান, ডিবিআইয়ের নির্বাহী পরিচালক মো. হোসেন আলী বক্তব্য দেন।
অনুষ্ঠান শেষে শিল্পমন্ত্রী প্রশিক্ষণ কোর্সে উত্তীর্ণ শিক্ষার্থীদের সনদ দেন। প্রশিক্ষণে সেনাবাহিনী, নৌবাহিনী, পল্লী বিদ্যুতায়ন বোর্ড, বাংলাদেশ রেলওয়ে, ইউনিসেফ, ব্র্যাক, আইসিডিডিআরবিসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার ৩৯ জন কর্মকর্তা অংশ নেন।

No comments

Powered by Blogger.