দেল বস্কের মেসি-বন্দনা

দল বিদায় নিয়েছে কোয়ার্টার ফাইনাল থেকে। লিওনেল মেসির ঝলকটা অপূর্ণই যেন রয়ে গেছে। পাঁচ ম্যাচে একটিও গোল নেই। এই বিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে আর্জেন্টাইন তারকা পেছনেই পড়ে গেলেন। কিন্তু ভিসেন্তে দেল বস্ক বিচারক হলে সেরা খেলোয়াড়ের পুরস্কারটা সম্ভবত মেসিকেই দিয়ে দিতেন!
সেমিফাইনালের আগে সংবাদ সম্মেলনে এসে মেসিকে প্রশংসায় ভিজিয়েছেন দেল বস্ক। সরাসরি সেরা বলেননি, তবে স্পেন কোচ মেসিকে অন্যতম সেরা খেলোয়াড় বলে রায় দিয়েছেন।
দেল বস্ক বলছেন, ‘মেসি দেখিয়েছে, সে কতটা ভালো খেলোয়াড়। ব্যক্তিগত পারফরম্যান্সটা তখনই ঔজ্জ্বল্য ছড়ায়, যখন দলীয় সাফল্য আসে। সে ছিল এই টুর্নামেন্টের অন্যতম সেরা খেলোয়াড়। দলের অবস্থার কারণে কিছুটা সে ঢাকা পড়ে গছে।’
বস্কের এই বন্দনায় সুর মিলিয়েছেন মেসির বার্সেলোনার সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তাও। ক্লাব সতীর্থ সম্পর্কে স্পেন মিডফিল্ডারের কথা, ‘আমি সব সময়ই মনে করি লিও ভালো খেলেছে। একজন ভালো খেলোয়াড়ের পক্ষে খারাপ খেলাটা কঠিন। হয়তো গোল করার সৌভাগ্য তার হয়নি। কিন্তু সে সব সময়ই আর্জেন্টিনার মধ্যমণি ছিল।’
‘আমি ওর কোচ নই। আমি জানি না কোচ ওকে কী বলেছে। আমি শুধু জানি, মেসির খেলা দেখা সব সময়ই আনন্দের’—মেসিতে এমনই মুগ্ধ ইনিয়েস্তা।

No comments

Powered by Blogger.