ঢাকায় একসঙ্গে বস্ত্র ও পোশাকশিল্পের চারটি প্রদর্শনী চলছে

বস্ত্র ও পোশাকশিল্পের ওপর ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চার দিনের চারটি আন্তর্জাতিক প্রদর্শনী এখন চলছে। প্রদর্শনীগুলো হচ্ছে: ‘১১তম টেক্সটেক বাংলাদেশ ২০১০ ইন্টারন্যাশনাল এক্সপো’, ‘৫ম ডাই+কেম বাংলাদেশ ২০১০ এক্সপো’, ‘৪র্থ ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক শো ২০১০’ এবং ‘৮ম মেশিন এক্সপো বাংলাদেশ ২০১০’।
কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস (সেমস) বাংলাদেশের সহযোগিতায় ‘সেমস’ ইউএসএ এই প্রদর্শনীর আয়োজন করেছে। গত বুধবার শুরু হওয়া এই প্রদর্শনী আগামীকাল শনিবার পর্যন্ত চলবে। এতে প্রদর্শনীগুলোতে বিশ্বের ২৬টি দেশের চার শতাধিক প্রতিষ্ঠান অংশ নিয়েছে।
সাধারণ ও বাণিজ্যিক দর্শনার্থীদের জন্য নাম নিবন্ধনের মাধ্যমে সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যে সাড়ে সাতটা পর্যন্ত এই প্রদর্শনী পরিদর্শনের ব্যবস্থা রাখা হয়েছে।
বাণিজ্যমন্ত্রী মুহাম্মদ ফারুক খান প্রধান অতিথি হিসেবে এই প্রদর্শনীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিকেএমইএর প্রথম সহসভাপতি হাবিবুর রহমান, বিজিএমইএর সহসভাপতি ফারুক হাসান, বিজিএফএফএমইএর সভাপতি হারুন-উর-রশিদ, সেমস-গ্লোবাল ও এশিয়া-প্যাসেফিকের প্রেসিডেন্ট ও গ্রুপ ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন এন ইসলাম।
বস্ত্র ও পোশাকশিল্পের আধুনিক প্রযুক্তিসহ বিভিন্ন ধরনের যন্ত্রপাতি, যন্ত্রাংশ, কাঁচামাল, ডাইস, কেমিক্যালস, আন্তর্জাতিক ইয়ার্ন এবং ফেব্রিকস প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো তাদের সেবা ও পণ্য প্রদর্শন করছে।
সেমস ১১ বছর ধরে এই প্রদর্শনীর আয়োজন করে আসছে।

No comments

Powered by Blogger.