ওবামার শুভেচ্ছা

শ্বাসরুদ্ধকর ম্যাচে নাটকীয় জয়। উৎসবে মেতেছে মার্কিনরা। ল্যানডন ডনোভানরা এখন শেষ ষোলোর লড়াইয়ে। মার্কিনভক্তরা শুভেচ্ছা ও ভালোবাসায় ভাসিয়ে দিচ্ছে প্রিয় দলকে। প্রেসিডেন্ট বারাক ওবামাও দলকে শুভেচ্ছা জানাতে ভুলে যাননি। গত বৃহস্পতিবার টেলিফোনে তিনি যুক্তরাষ্ট্র ফুটবল দলের সদস্যদের সঙ্গে কথা বলেছেন। জানিয়ে দিয়েছেন, তাঁদের এই জয়ে তিনিও গর্বিত।
আলজেরিয়ার বিপক্ষে এই জয়কে ‘অসাধারণ জয়’ হিসেবে দেখছেন ওবামা। যদিও ম্যাচটি টিভিতে দেখার সুযোগ হয়নি তাঁর। হোয়াইট হাউস থেকে জানানো হয়েছে, সেদিন আফগান যুদ্ধের নতুন কমান্ডার জেনারেল ডেভিড পেট্রাউসের সঙ্গে একটি গুরুত্বপূর্ণ সভায় ব্যস্ত ছিলেন প্রেসিডেন্ট। ম্যাচের শেষ মুহূর্তে ডনোভানের নাটকীয় গোলের সময় হোয়াইট হাউসের পশ্চিম প্রান্ত থেকে ভেসে আসা উল্লাসের শব্দ কানে আসে তাঁর। ওবামা তখনই জেনেছিলেন, দক্ষিণ আফ্রিকায় শেষ ষোলোর টিকিট কেটে ফেলেছে যুক্তরাষ্ট্র।
বারাক ওবামার মুখপাত্র জানিয়েছেন, টেলিফোনে ডনোভানকে বিশেষ অভিনন্দন জানিয়েছেন প্রেসিডেন্ট। কথা বলেছেন গোলরক্ষক টিম হাওয়ার্ডের সঙ্গে। খোঁজ নিয়েছেন তাঁর ইনজুরি-পরবর্তী অবস্থা নিয়ে। এ ছাড়া মিডফিল্ডার ক্লিন্ট ডেম্পসির সঙ্গেও কথা বলেছেন ওবামা

No comments

Powered by Blogger.