টাইসন গের রেকর্ড

এরই মধ্যে শুরু হয়ে যাওয়া ডায়মন্ড লিগ নিয়ে কী ভাবছেন স্প্রিন্টের রাজা উসাইন বোল্ট? তাঁকে ২০০ মিটারে অন্তত চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত হচ্ছেন টাইসন গে।
২০০ মিটার সোজা দৌড়ে ৪৪ বছরের পুরোনো রেকর্ড ভেঙে যুক্তরাষ্ট্রের টাইসন গে জানিয়ে দিলেন, বোল্টকে চ্যালেঞ্জ জানাতে তিনি প্রস্তুত। গতকাল ইংল্যান্ডের ম্যানচেস্টার সিটিতে অনুষ্ঠিত গ্রেট সিটি গেমসের ২০০ মিটার সোজা দৌড়ে জয়ী হয়েছেন গে, সময় নিয়েছেন ১৯.৪১ সেকেন্ড। ১৯৬৬ সালে যুক্তরাষ্ট্রেরই টমি স্মিথ দৌড়েছিলেন ১৯.৫০ সেকেন্ডে। ৪৪ বছরের পুরোনো রেকর্ড ভাঙার পর গে বলেছেন, ‘এখানে এসেও আমি জানতাম, রেকর্ড ভাঙাটা হবে কঠিন। প্রথম ১০০ মিটার আমার জন্য কঠিন ছিল এবং আমি ক্লান্ত হয়ে পড়েছিলাম।’
পরে নিজের মনের কথাটাই অবশ্য জানিয়েছেন ২৭ বছর বয়সী স্প্রিন্টার, ‘আমি বিশ্বাস করি, তাকে (বোল্ট) হারানো কঠিন। সত্যি বলতে, সে এই মুহূর্তে অন্য মানের। আমাকে ওই মানে যেতে হলে কঠোর পরিশ্রম করতে হবে। আমার জন্য চ্যালেঞ্জ এটাই—প্রচুর পরিশ্রম করে আমাকে সেখানে যেতে হবে।’

No comments

Powered by Blogger.