মিস ইউএসএ হলেন আরব বংশোদ্ভূত রিমা ফাকিহ

তাঁর পরনে ছিল রঙিন ঝলমলে পোশাক, যা অনেকটা কনের সাজ এনে দিয়েছিল। তবে তাঁর মধ্যে তখন নববধূর সলাজ নম্রতা ছিল না। ছিল গর্বিত ভঙ্গিমা। কারণ তিনি তখন সদ্য মিস ইউএসএ মুকুটজয়ী সুন্দরী। ২০১০ সালের এই যুক্তরাষ্ট্র সুন্দরী হলেন রিমা ফাকিহ। গত রোববার লাস ভেগাসের প্লানেট হলিউড রিসোর্ট অ্যান্ড ক্যাসিনোতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
মজার বিষয় হচ্ছে, প্রতিযোগিতায় ফাকিহ যখন দর্শকের সামনে দিয়ে হেঁটে যাচ্ছিলেন, লম্বা গাউনের কারণে শেষ মুহূর্তে হোঁচট খেয়ে আবার নিজেকে সামলে নেন। পতন থেকে এই রক্ষা পাওয়া একদিকে যেমন তাঁর জয় নিশ্চিত করেছে, তেমনি তিনি আগামী মিস ইউনিভার্স প্রতিযোগিতায় যুুক্তরাষ্ট্রের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছেন। এখন থেকে এক বছর নিউইয়র্কের একটি বাড়িতে তিনি বিনা ভাড়ায় থাকার সুযোগ পাবেন। মোটা অঙ্কের পারিশ্রমিক পাবেন তিনি, যদিও অঙ্কটা প্রকাশ করা হয়নি। একই সঙ্গে পাবেন বিলাসবহুল জীবনযাপনের সব রকম সুবিধা।
২৪ বছর বয়সী রিমা ফাকিহ মিশিগানের ডিয়ারবর্নে বাস করেন। জন্ম সূত্রে তিনি লেবাননী। ফাকিহ জানান, তাঁরা মুসলিম ও খ্রিষ্টান উভয় ধর্মই পালন করেন। শিশু বয়সে পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে আসেন তিনি। প্রতিযোগিতার আয়োজকেরা জানান, এই প্রতিযোগিতায় আরব বংশোদ্ভূত মার্কিন নাগরিক হিসেবে ফাকিহই প্রথম বিজয়ী কি না, তা বলা সম্ভব নয়। কারণ ১৯৫২ সালে প্রতিযোগিতা শুরু হওয়ার পর এ ব্যাপারে বিস্তারিত তথ্য রেকর্ড করা হয়নি।

No comments

Powered by Blogger.