রাজধানীতে আজ থেকে শেলেটকের ৬ দিনব্যাপী বর্ষশুরু বসতি মেলা

ঢাকার পশ্চিম পান্থপথের বীর উত্তম কাজী নূরুজ্জামান সড়কের শেলেটক্ টাওয়ারে আজ সোমবার থেকে শুরু হচ্ছে ছয় দিনব্যাপী শেলেটক্ বর্ষশুরু বসতি মেলা ২০১০, যা ৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।
প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত এ মেলা চলবে।
শেলেটক্ বর্ষশুরু বসতি মেলা উপলক্ষে গতকাল রোববার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য দেন শেলেটকের ব্যবস্থাপনা পরিচালক তৌফিক এম সেরাজ।
সংবাদ সম্মেলনে তৌফিক এম সেরাজ জানান, শেলেটক্ আয়োজিত মেলায় এখনই বাড়ি করার উপযোগী জমিতে ১৫% পর্যন্ত মূল্যছাড় এবং ঢাকা শহরের বিভিন্ন এলাকায় সর্বোচ্চ ১০ লাখ টাকা পর্যন্ত ছাড় দিয়ে অ্যাপার্টমেন্ট বিক্রি করা হবে।
তৌফিক সেরাজ বলেন, ঢাকা শহরে প্রতিবছর পাঁচ থেকে সাত লাখ নতুন জনসংখ্যা যোগ হচ্ছে। এই বাড়তি জনসংখ্যার আবাসন চাহিদা পূরণে প্রতিবছর নতুন এক থেকে দেড় লাখ বাসস্থান প্রয়োজন। কিন্তু চাহিদার তুলনায় বাসস্থানের সরবরাহ অনেক কম। ক্রমবর্ধমান এই বাসস্থানের চাহিদা পূরণের লক্ষ্য নিয়ে শেলেটক্ (প্রা.) লিমিটেড বিগত ২২ বছর ধরে কাজ করে চলেছে।
সেরাজ আরও বলেন, বিগত কয়েক বছর ধরে সব ধরনের পণ্যের মতো বাসস্থানের নির্মাণসামগ্রীর দামও দ্রুত বেড়েই চলেছে। কিন্তু নির্মাণসামগ্রীর মূল্য বাড়ার চেয়েও বড় প্রতিবন্ধকতা হচ্ছে জমির মূল্য বৃদ্ধি। কারণ মাত্রাতিরিক্ত আবাসন চাহিদার কারণে জমির দাম লাগামহীনভাবে বাড়ছে। আবার জমির মূল্য বাড়ায় অ্যাপার্টমেন্ট তৈরির ক্ষেত্রে জমির মালিকেরা অংশীদারির পরিমাণ বাড়িয়ে দিচ্ছেন। সে জন্য জমির মূল্য বৃদ্ধি, জমির মালিকদের উচ্চাভিলাষী আকাঙ্ক্ষা ও নির্মাণসামগ্রীর মূল্য বাড়ার কারণে অ্যাপার্টমেন্টের দামও বেড়ে যাচ্ছে।
এ পর্যন্ত শেলেটক্ তিন হাজারেরও বেশি গ্রাহকের সন্তুষ্টি অর্জন করেছে।

No comments

Powered by Blogger.