বিদ্যুত্সাশ্রয়ী বাতি বাজারজাত করবে ইস্টার্ন টিউবস

দেশের বিদ্যুত্ঘাটতি মেটাতে বিদ্যুত্সাশ্রয়ী বাতি বাজারজাত করবে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ইস্টার্ন টিউবস লিমিটেড। এ ছাড়া প্রতিষ্ঠানটি প্রতিযোগিতায় টিকে থাকার লক্ষ্যে বাজারের চাহিদা অনুযায়ী ২৮ মিলিমিটার টিউবলাইটও উত্পাদন করবে।
রাজধানীর একটি হোটেলে সম্প্রতি ইস্টার্ন টিউবস লিমিটেডের বার্ষিক ডিলার সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের চেয়ারম্যান মোহাম্মদ আবু হাফিজ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। এতে সভাপতিত্ব করেন ইস্টার্ন টিউবসের ব্যবস্থাপনা পরিচালক অপূর্ব কাঞ্চন দাসগুপ্ত। এতে কোম্পানির চেয়ারম্যান শামসুল আলম ও ডিলার প্রতিনিধিরা বক্তব্য দেন।
অনুষ্ঠানে ডিলাররা বাজারে ইস্টার্ন টিউবসের উত্পাদিত বৈদ্যুতিক বাল্বের গুণগত মানের প্রশংসা করেন। তাঁরা বলেন, বাজারে ইটিএল টিউবলাইটের ব্যাপক চাহিদা থাকলেও নিম্নমানের বেসরকারি উত্পাদকদের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকা কষ্টকর হচ্ছে। সে জন্য তাঁরা বাজারে টিকে থাকার জন্য ক্রেতাদের চাহিদা অনুযায়ী ২৮ মিলিমিটার টিউবলাইট এবং বিদ্যুত্সাশ্রয়ী এনার্জি বাল্ব দ্রুত বাজারজাত করার দাবি জানান।
বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের আওতাধীন ইস্টার্ন টিউবস লিমিটেড (ইটিএল) রাষ্ট্রায়ত্ত খাতে বৈদ্যুতিক বাল্ব উত্পাদনকারী একটি প্রতিষ্ঠান। এটি আন্তর্জাতিক মানের ৩২ মিলিমিটার চার ফুট ৪০ ওয়াট এবং দুই ফুট ২০ ওয়াট টিউবলাইট বাজারজাত করে থাকে।

No comments

Powered by Blogger.