অনূর্ধ্ব-২৩ প্রাথমিক ফুটবল দলে সুজন

এসএ গেমসের জন্য বাংলাদেশ ফুটবল দলের ক্যাম্পে ডাকা হয়েছে ৩৯ জন খেলোয়াড়কে। মাত্র ১৭-১৮ দিন বাকি, মাত্র এই কদিনে বিশাল দলটাকে অনুশীলন করাতে গিয়ে নির্ঘাত গলদঘর্ম হতে হবে নতুন কোচ জোরান জর্জেভিচকে!
দলটা অনূর্ধ্ব-২৩। এর চেয়ে বেশি বয়সী তিনজন খেলোয়াড় নেওয়া যাবে। সেই তিনজনকে বাছতে গিয়ে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট প্রাথমিক ক্যাম্পে ডেকেছে জাতীয় দলের বেশ কয়েকজন সিনিয়রকে। এর মধ্যে সবচেয়ে বড় নাম জাতীয় দলের অধিনায়ক আমিনুল হক। সঙ্গে মোহামেডানের লেফট ব্যাক ওয়ালি ফয়সাল, একই দলের মিডফিল্ডার আরমান আজিজ, আবাহনীর স্ট্রাইকার এনামুল। সবচেয়ে বেশি চোখ কাড়ছে আবাহনী ডিফেন্ডার সুজনের নামটি। হঠাত্ করেই অনূর্ধ্ব-২৩ দলে প্রয়োজন মনে হচ্ছে প্রায় বিস্মৃতির আড়ালে চলে যাওয়া সুজনকে!
তিনজন সিনিয়র খেলোয়াড় নেওয়ার সুযোগ কাজে লাগাবে সব দেশই। কিন্তু বাংলাদেশই বোধ হয় একমাত্র দেশ, যেখানে কে কখন জাতীয় দল বা বয়সভিত্তিক দলে ডাক পাবেন বোঝা কঠিন। দুই দিন আগে যাকে ছুড়ে ফেলা হয়েছে, দুদিন পরই দলে তিনি অপরিহার্য হয়ে
উঠলেন! সুজন যদি দলে আসার মতো খেলে থাকেন, তাহলে জাতীয় দলে কেন এলেন না? এই দলে দুজন বাংলাদেশি বংশোদ্ভূত ইংল্যান্ডপ্রবাসী খেলোয়াড় আছেন। মিডফিল্ডার সারোয়ার আহমেদ সাদিক খেলেন শ্যাডওয়েল এফসিতে, স্ট্রাইকার শিবুল মিয়া আইলসবুরি ইউনাইটেড এফসিতে।
কাল সকাল ১০টায় খেলোয়াড়দের বাফুফে ভবনে রিপোর্ট করতে হবে। সেখান থেকেই দল চলে যাবে বিকেএসপি।
খেলোয়াড় তালিকা : আমিনুল, হিমেল, মোস্তাক, নেহাল, মামুন মিয়া, আরিফ, সৈকত, নাসিরুল, মিশু, অরূপ, আকরামুজ্জামান, মিন্টু শেখ, সুজন, ওয়ালি ফয়সাল, আমিনুল, মামুনুল, শাহেদ, জিতু, রাজু, মারুফ, মোবারক, জাহেদ, মানিক, শাকিল, সোহাগ, রানা, শরিফ, জাহিদ, আরমান আজিজ, সাদিক, এমিলি, কমল, মিঠুন, সবুজ, তৌহিদুল, এনামুল, নাসিরউদ্দিন, ইউসুফ ও শিবলু।

No comments

Powered by Blogger.