ব্রিটিশ যাত্রীর বিরুদ্ধে বোমা হামলার হুমকির অভিযোগ -দুবাইগামী বিমানে হুমকি

লন্ডনের হিথ্রো বিমানবন্দরে দুবাইগামী বিমান থেকে গ্রেপ্তার হওয়া তিন ব্রিটিশ যাত্রীর মধ্যে একজনের বিরুদ্ধে গত শনিবার বোমা হামলার হুমকি দেওয়ার অভিযোগ আনা হয়েছে। লন্ডনের মেট্রোপলিটন পুলিশ এ কথা জানিয়েছে।
পুলিশ জানায়, গ্রেপ্তার হওয়া ৫৮ বছর বয়সী রবার্ট ফাওলসের বিরুদ্ধে বোমা হামলার হুমকি এবং মদপানের অভিযোগ আনা হয়েছে। আজ সোমবার তাঁকে লন্ডনের ওয়েস্ট মিনস্টার ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে। তাঁর বাড়ি ইংল্যান্ডের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর ডোভারে।
পুলিশ জানায়, গ্রেপ্তার হওয়া ৪৮ বছরের আলেকজান্ডার ম্যাকগিনের বিরুদ্ধে শুধু মদপানের অভিযোগ আনা হয়েছে। তাঁর বাড়িও ডোভারে। ২২ জানুয়ারি একই আদালতে তাঁকেও হাজির হতে বলা হয়েছে। তিনি জামিনে আছেন। আর তৃতীয় যাত্রীর বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়নি। তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। তাঁর পরিচয় জানানো হয়নি।
গত শুক্রবার রাতে দুবাইগামী বিমানটি উড্ডয়নের প্রাক্কালে বিমানকর্মীদের ‘মৌখিক হুমকি’ দেওয়া হয়। এ ঘটনার পর পুলিশের সশস্ত্র কর্মকর্তারা বিমানটিতে উঠে তিন যাত্রীকে গ্রেপ্তার করেন। পরে বিমানটিতে তল্লাশি চালানো হয়। তবে বিমানে কোনো ধরনের ক্ষতিকর কিছু পাওয়া যায়নি। বিমানটিতে যাত্রী ছিল ৩৩১ জন।
এ ঘটনায় ওই দিন নির্ধারিত ফ্লাইটটি বাতিল করা হয়।
বড়দিনে যুক্তরাষ্ট্রের ডেট্রয়েটগামী একটি বিমান উড়িয়ে দেওয়ার ব্যর্থ চেষ্টার পর বিশ্বজুড়ে বিমানবন্দরগুলোতে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হচ্ছে। বিশ্বব্যাপী অতিরিক্ত সতর্কতার মধ্যেই লন্ডনে এ ঘটনা ঘটল।

No comments

Powered by Blogger.