হংকংয়ে এসিড হামলায় ৩০ জন আহত

হংকংয়ের একটি জনপ্রিয় পর্যটন এলাকায় শনিবার এসিড নিক্ষেপে অন্তত ৩০ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে শিশু ও পর্যটক রয়েছেন। স্থানীয় হাসপাতালে তাঁদের চিকিত্সা দেওয়া হয়েছে। এ ঘটনায় গতকাল রোববার সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করা হয়েছে।
কর্মকর্তারা জানান, কুলুন এলাকার টেম্পল স্ট্রিটের কাছে এসিড নিক্ষেপের এ ঘটনা ঘটে। বিপণিবিতান ও রেস্তোরাঁর জন্য এলাকাটি পর্যটকদের কাছে খুবই জনপ্রিয়। শনিবার রাতে পর্যটকদের ভিড়ে এলাকাটি যখন লোকে লোকারণ্য ছিল ঠিক তখন কে বা কারা পথচারীদের লক্ষ্য করে দুই বোতল এসিড নিক্ষেপ করে। এতে ৩০ জন আহত হন।
২০০৮ সালের ডিসেম্বর থেকে হংকংয়ে এ নিয়ে বেশ কয়েকটি এসিড নিক্ষেপের ঘটনা ঘটল। এসব হামলায় শতাধিক লোক আহত হয়েছেন।
পুলিশের মুখপাত্র মিচেল ম্যাক বলেছেন, ঘটনাস্থলের কাছেই একটি ভবনের ছাদ থেকে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। তিনি চীনা নাগরিক বলে নিজের পরিচয় দিয়েছেন। তাঁর বয়স ৩০ বছর। আটকের সময় তাঁর কাছ থেকে বোতলের দুটি মুখ উদ্ধার করা হয়েছে। পুলিশের ধারণা, তিনিই এ হামলা চালাতে পারেন।
ম্যাক জানান, আটক ব্যক্তির বিরুদ্ধে এখনো কোনো আনুষ্ঠানিক অভিযোগ আনা হয়নি। এ ব্যাপারে তদন্ত চলছে। এ ছাড়া হংকংয়ে সাম্প্রতিক সময়ের অন্যান্য এসিড হামলার ঘটনাগুলোতেও আটক চীনা নাগরিক জড়িত কি না, সে সম্পর্কে কোনো মন্তব্য করেননি ম্যাক।
হংকংয়ের নেতা ডোনাল্ড টিসাং বলেন, এসিড হামলার ঘটনায় তথ্য দেওয়ার জন্য পুরস্কার ঘোষণা করা হয়েছে। হামলাকারীর ব্যাপারে তথ্য সরবরাহকারীকে ৩৯ হাজার মার্কিন ডলার পুরস্কার দেওয়া হবে।

No comments

Powered by Blogger.