পরমাণু বিজ্ঞানী হত্যায় ইহুদিবাদী পদ্ধতি অনুসরণ করা হয়েছে

ইরানের প্রেসিডেন্ট মাহমুদ আহমাদিনেজাদ বলেছেন, তাঁর দেশের শীর্ষস্থানীয় পরমাণু বিজ্ঞানীকে ‘ইহুদিবাদী’ পদ্ধতিতে বোমা হামলা চালিয়ে হত্যা করা হয়েছে। নিহত পরমাণু বিজ্ঞানী মাসুদ মোহাম্মাদির দাফন অনুষ্ঠানে হাজারো শোক পালনকারীর উদ্দেশে দেওয়া বক্তব্যে প্রেসিডেন্ট এ কথা বলেন। মাহমুদ আহমাদিনেজাদের বরাত দিয়ে সে দেশের ‘মেহর’ বার্তা সংস্থা এ তথ্য দেয়।
সংবাদ সংস্থাটি আরও জানায়, বৃহস্পতিবার দেশটির খাজেস্তান প্রদেশে দেওয়া ওই ভাষণে আহমাদিনেজাদ বলেন, পরমাণু বিজ্ঞানীকে হত্যায় যে ধরনের পদ্ধতি অনুসরণ করা হয়েছে, তা লক্ষ করলে যে-কেউ বুঝতে পারবেন, শত্রুদের আক্রোশ কোন মাত্রায় পৌঁছেছিল। তার ওপর চালানো বোমা হামলার পদ্ধতি ইহুদিবাদী।
প্রেসিডেন্ট বলেন, পরমাণু বিজ্ঞানী মাসুদ মোহাম্মাদি ছিলেন অত্যন্ত ধর্মপ্রাণ একজন ব্যক্তি। তিনি স্বদেশবাসীর সেবায় নিয়োজিত ছিলেন। আহমাদিনেজাদ বলেন, এভাবে আমাদের শত্রুরা ইরানি এলিটদের হত্যা করে আমাদের জ্ঞানকে ছিনিয়ে নিতে পারবে না।
তেহরানে নিজের বাড়ির কাছে গত মঙ্গলবার একটি মোটরসাইকেলে পেতে রাখা দূরনিয়ন্ত্রিত বোমার বিস্ফোরণে মারা যান ৫০ বছর বয়েসী মাসুদ আলি মোহাম্মাদি। তিনি তেহরান বিশ্ববিদ্যালয়ের পরমাণু পদার্থবিজ্ঞান বিষয়ে অধ্যাপনা করতেন।
তেহরান অভিযোগ করেছে, পরমাণু বিজ্ঞানী মাসুদ মোহাম্মাদিকে হত্যার পেছনে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ এবং ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের হাত রয়েছে।

No comments

Powered by Blogger.