মিশেল ওবামার সঙ্গে নাচতে চেয়েছিলেন অনাহূত ব্যক্তি

হোয়াইট হাউসে ভারতীয় প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সম্মানে আয়োজিত রাষ্ট্রীয় নৈশভোজে অনাহূত ব্যক্তি কার্লোস অ্যালেন বলেছেন, তিনি ফার্স্ট লেডি মিশেল ওবামার সঙ্গে করমর্দন করতে চেয়েছিলেন। এমনকি পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের সঙ্গেও।
অ্যালেন আরও বলেন, তিনি ফার্স্ট লেডির সঙ্গে নাচতে চেয়েছিলেন। দ্য ওয়াশিংটন পোস্ট পত্রিকাকে তিনি বলেন, ওই রাত শেষে তাঁর একমাত্র আক্ষেপ ছিল যে, তিনি নাতে পারেননি।
পত্রিকাটিকে কার্লোস অ্যালেন বলেন, ‘প্রেসিডেন্ট ওবামার প্রতি যথাযথ সম্মান রেখে বলছি, আমি জানি তিনি নাচতে জানেন না। আমি তাঁকে দেখাতে চেয়েছিলাম যে, আমি নাচতে পারি, নাচই আমার চিন্তাভাবনা।’
সাক্ষাত্কারে অ্যালেন স্বীকার করেন, গোয়েন্দা বিভাগ তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে। তিনি দাবি করেন, ওই নৈশভোজে আমন্ত্রিত অতিথি ছিলেন তিনি।
ওয়াশিংটন পোস্ট পত্রিকাকে অ্যালেন বলেন, নৈশভোজে আমন্ত্রণ জানানোর জন্য অনুরোধ জানিয়ে গত অক্টোবরে হোয়াইট হাউসের সোশ্যাল সেক্রেটারিকে চিঠি লিখেছিলেন তিনি। পরে তিনি তাঁর মেইলে কিছু একটা পেয়েছিলেন, যাকে আমন্ত্রণপত্র হিসেবে ধরে নিয়েছিলেন।
সাক্ষাত্কারে তিনি বলেন, ভারতীয় দূতাবাসের সঙ্গে তাঁর কোনো যোগাযোগ ছিল না। হোয়াইট হাউসে প্রবেশ করার জন্য দূতাবাসের কেউ তাঁকে সহায়তাও করেননি।
মার্কিন গোয়েন্দা বিভাগের দাবি, হোয়াইট হাউসের নৈশভোজে তৃতীয় অনাহূত ব্যক্তি অ্যালেন ভারতীয় প্রতিনিধিদলের সঙ্গে হোয়াইট হাউসে প্রবেশ করেছিলেন। কিন্তু ভারতীয় কর্তৃপক্ষ দাবি করেছে, ভারতীয় প্রতিনিধিদলে ওই ধরনের কোনো ব্যক্তি ছিলেন না। ওই ব্যক্তি যুক্তরাষ্ট্রে ভারতীয় দূতাবাসের কাছে পরিচিত নন।

No comments

Powered by Blogger.