পাকিস্তানে মার্কিন ক্ষেপণাস্ত্র হামলায় আল-কায়েদার শীর্ষ নেতা নিহত

পাকিস্তানের ওয়াজিরিস্তানে মার্কিন মনুষ্যবিহীন বিমানের ক্ষেপণাস্ত্র হামলায় আল-কায়েদার একজন শীর্ষস্থানীয় নেতা নিহত হয়েছেন। পাকিস্তানের কর্মকর্তাদের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী পত্রিকা নিউইয়র্ক টাইমস এ কথা জানিয়েছে। খবর পিটিআইর।
পত্রিকাটি জানায়, ওয়াজিরিস্তানের উত্তরাঞ্চলে দত্তখেলে তালেবানের আস্তানায় মার্কিন ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হয়েছেন ফিলিস্তিনি বংশোদ্ভূত আল-কায়েদা নেতা জামাল সাঈদ আবদুল রহিম। তিনি এফবিআইয়ের তালিকাভুক্ত সন্ত্রাসী। ১৯৮৬ সালের ৫ সেপ্টেম্বর করাচিতে যুক্তরাষ্ট্রের একটি বিমান ছিনতাইয়ের ঘটনায় তিনি জড়িত ছিলেন বলে সন্দেহ করা হচ্ছে। ওই বিমান ছিনতাইকালে অন্তত ২০ জন যাত্রীকে হত্যা করা হয়। এ ঘটনায় যুক্তরাষ্ট্র সরকার আবদুল রহিমকে ধরিয়ে দেওয়ার জন্য ৫০ লাখ ডলার পুরস্কার ঘোষণা করেছিল।
নিউইয়র্ক টাইমস বলেছে, আবদুল রহিম নিহত হওয়ার বিষয়টি পাকিস্তানের কর্মকর্তারা নিশ্চিত করলেও এ ব্যাপারে মার্কিন নিরাপত্তা ও গোয়েন্দা কর্মকর্তারাদের তরফ থেকে কিছু বলা হয়নি। তবে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআইয়ের ওয়েবসাইটে আবুদল রহিমকে একজন ফিলিস্তিনি বলে দাবি করা হয়েছে।

No comments

Powered by Blogger.