ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ডের প্রাথমিক শেয়ারের লটারি অনুষ্ঠিত

ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন লিমিটেডের (ডিবিএইচ) ফার্স্ট মিউচুয়াল ফান্ডের ৪০ কোটি টাকার প্রাথমিক শেয়ারের লটারি গত বৃহস্পতিবার ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়।
লটারি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এলআর গ্লোবাল এএমসির প্রধান নির্বাহী কর্মকর্তা রিয়াজ ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ডিবিএইচের ব্যবস্থাপনা পরিচালক কিউ এম শরীফুল আলা এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) ও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রতিনিধিরা।
মিউচুয়াল ফান্ডটিতে ৪০ কোটি টাকার প্রাথমিক শেয়ারের বিপরীতে ৫৩০ কোটি টাকারও বেশি (১৩ গুণেরও বেশি) আবেদন জমা পড়ে।
অনুষ্ঠানে রিয়াজ ইসলাম বলেন, পেশাদারি ব্যবস্থাপনা ও মানসম্পন্ন মিউচুয়াল ফান্ড পুঁজিবাজারে বিনিয়োগকারীদের ক্রমবর্ধমান চাহিদা পূরণে সাহায্য করবে। তিনি জানান, প্রতিবেশী দেশগুলোর পুঁজিবাজারের মোট মূল্যধনের ক্ষেত্রে মিউচুয়াল ফান্ডের অবদান যেখানে প্রায় ৪০ শতাংশ, সেখানে বাংলাদেশে মাত্র ৩ শতাংশ।
কিউ এম শরীফুল আলা বলেন, পুঁজিবাজারে ভূমিকা রাখার জন্যই ডিবিএইচ এবং অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি এলআর গ্লোবাল এএমসি যৌথভাবে ডিবিএইচ ফার্স্ট মিউচুয়াল ফান্ডের উদ্যোগ নিয়েছে। তিনি বলেন, মিউচুয়াল ফান্ড হলো পুঁজিবাজারে কম ঝুঁকির বিনিয়োগ-হাতিয়ার এবং পুঁজিবাজারের প্রবৃদ্ধির অন্যতম একটি বাহন।

No comments

Powered by Blogger.