ফিলিপাইনের স্বৈরশাসক মার্কোসের ছেলে প্রেসিডেন্ট হতে চান

ফিলিপাইনের সাবেক স্বৈরশাসক ফার্দিনান্দ মার্কোসের ছেলে ফার্দিনান্দ মার্কোস জুনিয়র বলেছেন, তাঁর আশা তিনি একদিন দেশের প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন এবং জয়ী হবেন। কোনো ব্যাপারে মার্কোস পরিবারের লজ্জিত হওয়ার কিছু নেই বলেও মন্তব্য করেন তিনি। ম্যানিলায় বিদেশি সাংবাদিকদের এক ফোরামকে মার্কোস জুনিয়র এসব কথা বলেন। খবর এএফপির।
৫২ বছর বয়সী মার্কোস তাঁর নামের সঙ্গে স্বৈরশাসক বাবার নামের মিল থাকাকে লজ্জাজনক বলে মনে করেন না। বরং তিনি মনে করেন, রাজনীতির ক্ষেত্রে এগিয়ে যেতে এটা তাঁর জন্য বড় সুযোগ এনে দেবে।
মার্কোস জুনিয়র বলেন, ‘আমার এ রাজনৈতিক ক্যারিয়ার সর্বশেষ ধাপ পর্যন্ত নিয়ে যেতে চাই। আর ওই ধাপটা হচ্ছে প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া।
মার্কোস জুনিয়র এখন পার্লামেন্টের নিম্নকক্ষের সদস্য। ২০০৭ সালে তিনি নিজের এলাকা ইলোকোস নোরতে প্রদেশ থেকে নির্বাচিত হন। সামনের বছর তিনি বিরোধী দলের টিকিটে সিনেট নির্বাচনে অংশ নেবেন। ওই নির্বাচনে জিতলে ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার পথ তাঁর জন্য সুগম হবে।
স্বৈরশাসক মার্কোস ১৯৬৬ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত ফিলিপাইনের প্রেসিডেন্ট ছিলেন। তাঁর শাসনামলে মার্কোস পরিবার সরকারি এক হাজার কোটি ডলার আত্মসাত্ করে।

No comments

Powered by Blogger.