পোশাক শ্রমিক-কর্মচারী ও কর্তৃপক্ষের সমন্বয়ে নতুন পত্রিকা ব্যাবিলন কথকতা

ব্যাবিলন কথকতা নামে পোশাকশিল্প-জগতে ব্যাবিলন গ্রুপ নতুন একটি সাহিত্য পত্রিকা প্রকাশ করছে। গ্রুপের শ্রমিক-কর্মচারী ও কর্তৃপক্ষের সম্মিলিত প্রয়াসে সৃজনশীল মেধার বিকাশে বের করা হয় এ বার্ষিক পত্রিকা। এতে গ্রুপের অপারেটর থেকে শুরু করে মেশিনম্যান, ম্যানেজার ও পরিচালক নির্বিশেষে সবাই লিখছেন।
রাজধানীতে ব্যাবিলন গ্রুপের করপোরেট কার্যালয়ে সম্প্রতি আয়োজন করা হয় ব্যাবিলন কথকতার চতুর্থ সংখ্যার প্রকাশনা অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক।
পত্রিকাটির সম্পাদক এস এম এমদাদুল ইসলামের সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রিড কনসালটিংয়ের ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান রডনি জে রিড, ব্যাবিলন গ্রুপের পরিচালক আবিদুর রহমান, উপমহাব্যবস্থাপক মোহাম্মাদ হাসান, আন্তর্জাতিক পোশাক ক্রেতা প্রতিষ্ঠানের বাংলাদেশ প্রতিনিধি এইচঅ্যান্ডএম নিলাঞ্জনা, শিয়ার্স কে-মার্টের মুন্তাকিম, মুডি ইন্টারন্যাশনাল লিমিটেডের ইরফানা কবীর, ব্যাবিলন কথকতার আহ্বায়ক মুহাম্মদ সাইফুল হক এবং নতুন লেখকদের মধ্যে উম্মে সালমা ও মাহমুদ সিদ্দিকী।
সৈয়দ শামসুল হক বলেন, পত্রিকাটি নিঃসন্দেহে ব্যতিক্রমধর্মী। যেটি দেখার পর পোশাকশিল্প সম্পর্কে আমার যেমন অনেক কিছু জানার সুযোগ হয়েছে, তেমনি এই জগত্ নিয়ে লোকমুখে শোনা অনেক ধারণা পরিবর্তনের চিন্তা মাথায়ও কাজ করছে।

No comments

Powered by Blogger.