চ্যাম্পিয়নস লিগে বোমাতঙ্ক

জম্মু ও কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশন বলছে, এই তরুণ তাদের অনূর্ধ্ব-২২ দলের ক্রিকেটার। কিন্তু বেঙ্গালুরু পুলিশের দৃষ্টিতে তিনি ‘সন্দেহভাজন’। চ্যাম্পিয়নস লিগে কাল কেপ কোবরাস ও ভিক্টোরিয়া ম্যাচের আগে তাই চিন্নাস্বামী স্টেডিয়ামের কর্ণাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন (কেএসসিএ) কমপ্লেক্স থেকে গ্রেপ্তার করা হয়েছিল ওই তরুণকে। শুধু তা-ই নয়, বোমাতঙ্কে পিছিয়ে গিয়েছিল চ্যাম্পিয়নস লিগের কালকের দুটি ম্যাচও। জিজ্ঞাসাবাদ শেষে অবশ্য ছেড়ে দেওয়া হয়েছে ওই ক্রিকেটারকে। আর নির্ধারিত সময়ের প্রায় পৌনে দুই ঘণ্টা পর শুরু হয়েছে প্রথম ম্যাচ।
বেঙ্গালুরুর পুলিশ কমিশনার শঙ্কর বিদারি বলেছেন, শুক্রবার রাতে স্টেডিয়ামের এক কর্মচারীর কাছ থেকেই কিছু একটা আভাস পেয়েছিলেন তাঁরা। সে সূত্র ধরেই কমপ্লেক্সে চালানো হয়েছে তল্লাশি, ‘পুলিশ ওই রুমে ঢোকার পর বোমা খোঁজার যন্ত্রটি একটি ব্যাগের দিকে সংকেত দিচ্ছিল। তবে কোনো বিস্ফোরক পাওয়া যায়নি। তার পরও সতর্কতার কথা ভেবে আমরা ওই ব্যক্তিকে আমাদের হেফাজতে এনেছি।’ পুলিশ ধারণা করেছিল, ওই ব্যাগটি হয়তো বোমা বহনে ব্যবহূত হয়েছে।
কেপ কোবরাস ও ভিক্টোরিয়ার ম্যাচটি স্থানীয় সময় বিকেল ৪টায় শুরু হওয়ার কথা থাকলেও এ ঘটনার পর দুই দলকেই তল্লাশি শেষ না হওয়া পর্যন্ত হোটেলে থাকতে বলা হয়েছিল। দর্শকদের স্টেডিয়ামে ঢোকানো হয়েছে কঠোর নিরাপত্তা তল্লাশির পর।
১৭ ওভারে নির্ধারিত ম্যাচে ভিক্টোরিয়া বুশরেঞ্জার্সকে ৮ উইকেটে হারিয়ে সেমিফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেছে কেপ কোবরাস। ইনিংসের প্রথম তিন বলেই রব কুয়াইনি ও ব্রাড হজকে আউট করে যে ধাক্কা দিয়েছিলেন মন্ডে জন্ডেকি, তা থেকে আর বের হতে পারেনি বুশরেঞ্জার্স। ম্যাকডোনাল্ডের ২৯ ও হোয়াইটের ২৪ রানে তারা করে ৫ উইকেটে ১২৫ রান। হেনরি ডেভিডসের ৫৪ বলে ৬৯ রানের অপরাজিত ইনিংসে কোবরাস লক্ষ্যে পৌঁছে যায় ৬ বল ও ৮ উইকেট হাতে রেখেই। তৃতীয় উইকেটে দুমিনির (১৮*) সঙ্গে ১১.৩ ওভারে ৮৮ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন ম্যাচ-সেরা ডেভিডস।

No comments

Powered by Blogger.