‘ইউনুস-সংকটের’ সমাধান আফ্রিদি!

তবে কি শহীদ আফ্রিদিকে ওয়ানডে অধিনায়ক ঘোষণা করেই সমাধান হবে ‘ইউনুস-সংকটের’। পাকিস্তান ক্রিকেট বোর্ড শেষ পর্যন্ত এমনটাই করতে পারে।
তবে পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক ও ওয়ানডে সহ-অধিনায়ক আফ্রিদি নিশ্চিত করেছেন, বোর্ডের কাছ থেকে অধিনায়কত্বের প্রস্তাব তিনি এখনো পাননি। তবে জানিয়েছেন, দেশের প্রয়োজনে সাড়া দিতে প্রস্তুত তিনি, ‘সহ-অধিনায়ক হিসেবে স্বাভাবিকভাবেই দলের প্রয়োজনে সাড়া দেওয়ার জন্য আপনাকে প্রস্তুত থাকতে হবে। আমি অবশ্য আশা করছি, ইউনুসের ব্যাপারটির সমাধান হবে, কারণ সে আমার ভাইয়ের মতো।’ চ্যাম্পিয়নস ট্রফির পারফরম্যান্স পর্যালোচনা সভায় ইউনুস খানের অনুপস্থিতি গুঞ্জনটাকে আরও জোরালো করেছে। এর আগে বিভিন্ন সূত্র যেমন জানিয়েছে, দল নির্বাচনে আরও কর্তৃত্ব এবং দীর্ঘ সময়ের জন্য অধিনায়ক করা হলেই কেবল দায়িত্ব চালিয়ে যাবেন ইউনুস।
এদিকে পাকিস্তান ক্রিকেটের ছোট-বড় যেকোনো সংকটে যাঁর কণ্ঠ সবার আগে শোনা যায়, সেই সরফরাজ নেওয়াজ বলেছেন, ওয়ানডে থেকেই বিদায় নেওয়া উচিত ইউনুসের, ‘টি-টোয়েন্টির মতো ওয়ানডে থেকেও ইউনুসের অবসর নেওয়ার সেরা সময় এখনই। শুধু টেস্টে সাধারণ একজন সদস্য হিসেবে খেলা চালিয়ে যাওয়াটাই ভালো।’ সাবেক এই ফাস্ট বোলার শুধু এটুকু বলেই ক্ষান্ত হননি, বরাবরের মতোই চাঁছাছোলা সমালোচনা করেছেন ইউনুসের, ‘অধিনায়কত্ব নিয়ে এতসব বিতর্ক পাকিস্তান ক্রিকেটকেই আরও বিভ্রান্ত করছে। পদত্যাগ করে ইউনুস আসলে মানুষের সহানুভূতি আদায় করতে চাইছে এবং চ্যাম্পিয়নস ট্রফির ব্যর্থতা আড়াল করতে চাইছে। তার নিজেরই বোঝা উচিত, সে সংক্ষিপ্ত সংস্করণের উপযুক্ত নয়। পিসিবির উচিত, আফ্রিদিকে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং সালমান বাটকে টেস্ট দলের অধিনায়ক করা। চ্যাম্পিয়নস ট্রফির পারফরম্যান্সের জন্য ইউনুসের বাদ পড়া উচিত।’

No comments

Powered by Blogger.