একসঙ্গে দু’টি উড়োজাহাজ কিনলেন হালান্দ

এক সঙ্গে দুইটি প্রাইভেট জেট কিনেছেন ম্যানচেস্টার সিটির ফুটবলার আর্লিং ব্রট হালান্দ। এতে তার খরচ হয়েছে অন্তত ২ মিলিয়ন পাউন্ড! খেলাধুলাবিষয়ক সংবাদমাধ্যম গোল ডট কম জানাচ্ছে, ম্যানসিটি সুপারস্টার শুধু ভ্রমণের জন্যই এই অর্থ খরচ করেছেন।

দু’টি ব্যক্তিগত জেট কেনার ক্ষেত্রে তার মোট খরচ এমনকি আরো বেশি বলেও ধারণা করা হচ্ছে। নরওয়েজিয়ান এই স্ট্রাইকার ইংলিশ ফুটবলে তার দুই মৌসুমের প্রতিটিতে প্রিমিয়ার লীগের গোল্ডেন বুটে মনোনয়ন পেয়েছেন। এরমধ্যেই ২০২৪-২৫ মৌসুমে চার গোল করে নতুন মৌসুমের খাতা খুলেছেন হালান্দ। ২৪ বছর বয়সী এই খেলোয়াড় হ্যাটট্রিকও করেছেন একটি। ২৪শে আগস্ট ইপ্সউইচ টাউনের বিপক্ষে ৪-১ গোলে জয় পায় ম্যানসিটি। সে ম্যাচেই হ্যাটট্রিক করেন হালান্দ। হালান্দের আর্থিক বিষয় দেখাশোনা করে ইয়র্ক প্রমোশন লিমিটেড। প্রতিষ্ঠানটি তাদের বার্ষিক হিসাব প্রকাশ উপলক্ষে বিবৃতিতে বলেছে, ২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ২টি প্রাইভেট এয়ারক্রাফট তাদের হস্তগত হয়েছে। ইয়র্ক প্রমোশন আরো জানায়, ২০২৩ সালের ডিসেম্বর পর্যন্ত ১২ মাসের জন্য এই দুইটি জেট তাদের কাছে ভাড়ায় ছিল।

পরে এগুলো কিনে নেন হালান্দ। এর বাইরে বিভিন্ন নামি ব্র্যান্ডের সঙ্গে তার চুক্তি আছে। সেখান থেকে যে অর্থ পাওয়া যায় তার সিংহভাগই হালান্দ ভ্রমণের জন্য খরচ করেন। মাঠের বাইরে ব্যবসার দিকেও নজর আছে হালান্দের। দ্য মিরর একটি প্রতিবেদনে বলেছে, আর্জেন্টাইন আইকন লিওনেল মেসির মতো এনার্জি ড্রিংক বাজারে আনার চেষ্টা করছেন হালান্দ। তবে সেক্ষেত্রে ইংল্যান্ডে কিছু সমস্যার মুখোমুখি হতে পারেন হালান্দ। এরমধ্যেই তার আইনজীবীরা ইংল্যান্ডের ইন্টেলেকচুয়াল প্রপার্টি অফিসে একটি আবেদন করেছেন। সেখানে দাখিল করা কাগজপত্রে তার একটি এনার্জি ড্রিংক কোম্পানি খোলার অনুমতি চাওয়া হয়েছে।
ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়ার পর থেকেই আর্লিং হালান্দ ও গোল যেন সমার্থক। শুরু থেকেই ম্যাচের পর ম্যাচে গোল করে চলেছেন এই নরওয়েজীয় স্ট্রাইকার। এর মধ্যে বেশকিছু রেকর্ডও ভেঙে দিয়েছেন তিনি। সিটিতে আসার পর তার করা ৯৪ গোলই বলে দিচ্ছে মাঠে গোল করায় হালান্দ কতটা বিধ্বংসী।

No comments

Powered by Blogger.