শামীম ওসমান ও তার সঙ্গীদের গুলি ছোড়ার ভিডিও ভাইরাল

নারায়ণগঞ্জে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর সাবেক সংসদ সদস্য শামীম ওসমান ও তার সহযোগীদের গুলি ছোঁড়ার ২৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। গতকাল (শনিবার) এ ভিডিও ছড়িয়ে পড়ে।

২৯ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায় শামীম ওসমান ও তার কয়েক শতাধিক অনুসারী আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র নিয়ে শহরের চাষাঢ়া এলাকা থেকে বঙ্গবন্ধু সড়কে শহরের ২ নম্বর রেলগেইট এলাকার দিকে ধাওয়া করে।

সেখানে শামীম ওসমানের শ্যালক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক তানভীর আহমেদকে (টিটু) গুলি ছুড়তে যায়। ভিডিওতে শামীম ওসমানের ছেলে (অয়ন) এর শ্বশুর ফয়েজ উদ্দিন (লাভলু) ও তার ছেলে মিনহাজুল ইসলাম ও শামীম ওসমানের ঘনিষ্ঠ শীতল পরিবহণ বাসের পরিচালক অনুপ কুমার সাহা, ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নিয়াজুল ইসলাম (২০১৮ সালে মেয়র সেলিনা হায়াৎ আইভীর ওপর অস্ত্র উঁচিয়ে ধরে আলোচিত) প্রমুখকে দেখা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, গত ১৯শে জুলাই বিকেলে শহরের চাষাঢ়া বঙ্গবন্ধু সড়কে শামীম ওসমানের নেতৃত্বে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতা–কর্মীরা মিছিল বের করেন। এসময় একটি উঁচু ভবনের ওপর থেকে মুঠোফোনে ভিডিওটি ধারণ করা হয়।

এছাড়া ভিডিওতে আগ্নেয়াস্ত্র হাতে দেখা যায় ডিবিসি নিউজ ও যুগান্তর পত্রিকার নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি রাজু আহমেদকে। পরে পেশাবহির্ভূত কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার অভিযোগে গতকাল রাজকেু বরখাস্ত করা হয়েছে।

এদিকে ১৯ জুলাই শহরের নয়ামাটি এলাকায় চারতলার বাড়ির ছাদে খেলার সময় ৬ বছরের শিশু রিয়া গোপ মাথায় গুলিবিদ্ধ হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। অভিযোগ উঠেছে, শামীম ওসমান ও তার সহযোগীদের গুলিতে রিয়া গোপের মৃত্যু হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, শামীম ও তাঁর ছেলে অয়ন ও তাদের অনুসারী শাহ নিজামের নামে অস্ত্রের লাইসেন্স রয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আমির খসরু বলেন, ভিডিওটি আমাদের নজরে এসেছে। লাইসেন্সকৃত বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার করে থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। শিশু রিয়া গোপের মৃত্যুর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সেদিন ওই এলাকা কোনো পুলিশ সদস্য ছিলেন না। কার গুলিতে রিয়া গোপের মৃত্যু হয়েছে, সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

No comments

Powered by Blogger.