সিরিয়ায় হামলা চালিয়ে যাবে ইসরাইল: যুদ্ধমন্ত্রী লিবারম্যানের হুমকি

ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধ বিষয়ক মন্ত্রী এভিগদোর লিবারম্যান বলেছেন, তেল আবিব সিরিয়ার ভেতরে মুক্তভাবে সামরিক অভিযান অব্যাহত রাখবে। সিরিয়ার পরাজিত উগ্র সন্ত্রাসীদের মনোবল চাঙা করতে ইসরাইল এরইমধ্যে দেশটির অভ্যন্তরে কয়েক দফা আগ্রাসন চালিয়েছে।
লেবাননের আকাশসীমার উপর দিয়ে সিরিয়ার হোমস প্রদেশে 'টি-ফোর' বিমানঘাঁটিতে ইসরাইলি হামলার এক মাসের কম সময়ের মধ্যে লিবারম্যানের এ বক্তব্য এলো। এছাড়া, এর আগে সিরিয়ায় আগ্রাসীদের মোকাবেলার জন্য দেশটিকে যদি রাশিয়া ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এস-৩০০ সরবরাহ করে তাহলে সেটি ধ্বংস করে দেয়ারও হুমকি দিয়েছেন যুদ্ধবাজ এ মন্ত্রী।
গতকাল (রোববার) ইসরাইলের জেরুজালেম পোস্টের বার্ষিক সম্মেলনে দেয়া এক বক্তৃতায় লিবারম্যান বলেন, "রাশিয়ার ওপর হামলা চালানোর কোনো ইচ্ছা আমাদের নেই। আমরা সিরিয়ার অভ্যন্তরীণ বিষয়েও হস্তক্ষেপ করতে চাই না। তবে কেউ যদি চিন্তা করে থাকে যে ইসরাইলে ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালানো সম্ভব কিংবা আমাদের জঙ্গিবিমানগুলোকে ভূপাতিত করে দেয়াও সম্ভব তাহলে কোনো সন্দেহ নেই যে আমরা এর বিরদ্ধে পূর্ণশক্তি দিয়ে কড়া জবাব দেব।"
তিনি আরো বলেন, "সিরিয়ার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয়ার ক্ষেত্রে রাশিয়া কিংবা অন্য কোনো দেশের সীমাবদ্ধতা মেনে নেবে না ইসরাইল। সিরিয়ায় অভিযান চালানোর ক্ষেত্রে আমরা পূর্ণ স্বাধীনতা ভোগ করব। ইসরাইলকে সুরক্ষার স্বার্থে কোনো ধরনের সীমাবদ্ধতা আমরা মেনে নেব না।"

No comments

Powered by Blogger.