আত্মহত্যার হুমকিতে কাতারের বন্দি প্রিন্সকে হাসপাতালে ভর্তি

সংযুক্ত আরব আমিরাত কর্তৃক বন্দি হওয়া কাতারের রাজ পরিবারের সদস্য শেখ আব্দুল্লাহ বিন আলি আল ছানি আত্মহত্যার হুমকি দেয়ার পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ১৫ জানুয়ারি এক ভিডিও বার্তায় তিনি আরব আমিরাত কর্তৃক বন্দি হওয়ার বিষয়টি প্রকাশ করেন। এরপর একটি অডিও বার্তায় তিনি আত্মহত্যার হুমকি দেন। খবর আল জাজিরার। শনিবার শেখ আব্দুল্লাহ একটি ভিডিও প্রকাশ করেন। ভিডিওতে তিনি বলেছেন, আমি এখন আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে আছি। আমি এখন একজন বন্দি। এখানে আমার সঙ্গে যা ঘটছে তার জন্য আরব আমিরাতের আমির শেখ মোহাম্মাদ দায়ী। তবে ভিডিওতে শেখ আব্দুল্লাহ বিস্তারিত কিছু বলতে পারেননি। তিনি আরব আমিরাতের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন জায়েদের আমন্ত্রণে সেখানে গিয়েছিলেন বলে উল্লেখ করেছেন। শেখ আব্দুল্লাহ ভিডিওতে বলেন, আরব আমিরাত কর্তৃপক্ষ আমাকে দেশত্যাগ করতে বাধা দিচ্ছে। আমি এখন খুব ভয়ের মধ্যে আছি।
আমার কিছু হলে কাতারের ওপর দোষ চাপানো হতে পারে। এ জন্য আমি বিষয়টি জনগণকে জানাতে চাই। আমি জানি কাতারের জনগণ নিদোর্ষ। এদিকে ওই যুবরাজের একটি অডিও বার্তা শুক্রবার প্রকাশ করেছে আল জাজিরা। ওই অডিওটি ১৫ জানুয়ারি রেকর্ড করা বলে জানানো হয়েছে। ওডিও রেকর্ডের পরপরই তাকে আবুধাবির একটি হাসপাতালে ভর্তি করে আরব আমিরাত কর্তৃপক্ষ। অডিওতে তিনি বলেন, আরব আমিরাতের রাজপুত্র ও পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন জায়েদ এবং সৌদি আরবের রাজপুত্র মোহাম্মদ বিন সালমান কাতারের ওপর অবরোধ আরোপের মাধ্যমে কাতারের সম্পদ লুট করতে চাচ্ছে। এজন্য তিনি কাতারি জনগণকে এর বিরুদ্ধে প্রতিরোধের আহ্বান জানান। এদিকে শেখ আব্দুল্লাহ পুত্র আলি বিন আব্দুল্লাহ আল ছানি জানিয়েছেন, তার বাবার স্বাস্থ্যের অবস্থা ভালো নয়। তিনি হৃদরোগ ও ডায়াবেটিকসে ভুগছিলেন।

No comments

Powered by Blogger.