দেশে এখন গণতন্ত্রের বড় শূন্যতা চলছে : প্রধান

দেশে এখন গণতন্ত্রের বড় শূন্যতা চলছে। দেশের এ সঙ্কটময় মুহূর্তে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য কমরেড মেহেদীর মতো একজন ত্যাগী ও সৎ নেতার আজ বড় প্রয়োজন ছিল।
বাংলাদেশ ন্যাপের উদ্যোগে এক আলোচনা সভায় নেতৃবৃন্দ একথা বলেন।
জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে কমরেড মেহেদী স্মরণে এই আলোচনা সভায় শফিউল আলম প্রধান বলেন, কমরেড মেহেদী বাংলার মানুষের অধিকার আদায় আর মহান মুক্তিযুদ্ধের জন্য সংগ্রাম করেছিলেন। দেশ ও জাতির কল্যাণ ছাড়া তার মাথায় অন্যকিছু ছিল না। তিনি আজীবন সংগ্রামপ্রিয় মানুষ ছিলেন।
তিনি বলেন, দেশে এখন ’৭২-৭৫ এর চেয়ে বেশি সঙ্কট চলছে। দেশে এখন কারো নিরাপত্তা নেই। সমগ্র জাতি নিরাপত্তাহীনতায় ভুগছে। সরকার বিরোধী দলকে ধ্বংস করতে গিয়ে নিজেই ধ্বংসের দিকে চলে যাচ্ছে। প্রকৃতির নিয়মইে এই ফ্যাসীবাদী সরকারের পতন অনিবার্য। সরকারের চক্রান্তের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।
ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি বলেন, দেশ এখন দুঃসময় পার করছে। সংসদে কার্যত কোনো বিরোধী দল নেই। বিদেশি নাগরিক, ব্লগাররা হত্যা হচ্ছে। দেশের মানুষের কোনো নিরাপত্তা নেই। এই মুহূর্তে গণতান্ত্রিক আন্দোলনে কমরেড মেহেদীর মত নেতা প্রয়োজন।
তিনি বলেন, বর্তমান সরকারের ব্যর্থতা দেশকে এক অস্থিতিশীল পরিস্থিতির দিকে ঠেলে দিয়েছে। দেশে কোনো অঘটন ঘটলে তার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে দোষী ব্যক্তিদের আইনের আওতায় না এনে সরকার ঘটনাগুলোকে বিরোধী দলের উপর চাপিয়ে দিয়ে অপরাজনীতি করছে।
‘স্বৈরাচার বিরোধী আন্দোলন ও গণতান্ত্রিক রাষ্ট্র : কমরেড মেহেদী’ শীর্ষক স্বারক আলোচনায় অন্যদের মধ্যে এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, কল্যাণ পার্টি ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, জাতীয় পার্টি যুগ্ম-মহাসচিব এ.এস.এম শামিম, সাবেক ছাত্রনেতা সুরঞ্জন ঘোষ, ন্যাপ যুগ্ম-মহাসচিব স্বপন কুমার সাহা, নগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু, কেন্দ্রীয় সম্পাদক মোঃ নুরুল আমান চৌধুরী, মোঃ কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, নগর নেতা এম.এন. শাওন সাদেকী, সোলায়মান সোহেল, আবদুল্লাহ আল-কাউছারী, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে.এম. রাকিবুল ইসলাম রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.