বিএনপির প্রতিপক্ষ আওয়ামী লীগ, কিন্তু তারা পাঠায় পুলিশ

‘এখন নির্বাচন ও গণতন্ত্রের জন্য লড়াই চলছে’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ‘এ লড়াইয়ে আমাদের প্রতিপক্ষ আওয়ামী লীগ। কিন্তু আওয়ামী লীগ আসে না, তারা পাঠায় পুলিশ। সে পুলিশ আমাদের পয়সায় কেনা অস্ত্র আমাদের বিরুদ্ধে ব্যবহার করছে।’
গতকাল সোমবার দুপুরে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ২০-দলীয় জোটের শরিক দল লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) নবম প্রতিষ্ঠাবার্ষিকী ও চতুর্থ কেন্দ্রীয় সম্মেলনে নজরুল ইসলাম খান এসব কথা বলেন।
বিএনপির এই নেতা বলেন, অনেকে হতাশ হয়ে বলেন, আর কত দিন। বাকশাল কায়েম করে আওয়ামী লীগ যে পাপ করেছিল, তার মূল্য দিতে হয়েছে ২১ বছর ক্ষমতার বাইরে থেকে। এবারও তারা বাকশালের মতোই শাসন কায়েম করেছে। তিনি বলেন, আওয়ামী লীগ যখন বাকশাল কায়েম করেছিল, তখন সংসদে বিরোধী দল ছিল না। এবার এমন এক বিরোধী দল সংসদে রয়েছে, যারা সংসদে বিরোধী দল আবার সরকারের মন্ত্রিসভায়ও আছে। তারা গাছেরটাও খাচ্ছে, নিচেরটাও নিচ্ছে।
নজরুল ইসলাম খান গণতন্ত্র প্রতিষ্ঠায় এলডিপির নেতা-কর্মীদের আরও সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে এলডিপির সভাপতি অলি আহমদ বলেন, রাষ্ট্রের সর্বত্র দলীয়করণ। একে অপরকে ঘায়েল ও রাজনৈতিক নেতাদের বিতর্কিত করতে সবাই উঠেপড়ে লেগেছে। এভাবে দেশে স্থিতিশীলতা আসবে না। স্থিতিশীলতার জন্য জাতীয় ঐক্য প্রয়োজন।
অলি আহমদ স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়ে বলেন, ‘এলডিপি আসন্ন পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেবে। জোটগতভাবে এ নির্বাচন করা সম্ভব নয়। তাই নিজ নিজ এলাকায় আমাদের প্রার্থী ঠিক করতে হবে।’
সম্মেলনে এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য কামাল উদ্দিন মোস্তফা, আবদুল গণি, যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ বক্তব্য দেন। সম্মেলনে অলি আহমদকে সভাপতি ও রেদোয়ান আহমেদকে মহাসচিব করে আগামী তিন বছরের জন্য কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।

No comments

Powered by Blogger.