আমি রাষ্ট্রের প্রধান সেবক আমিই সবচেয়ে বিশ্বস্ত -নরেন্দ্র মোদি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেকে রাষ্ট্রের প্রধান সেবক ও সবচেয়ে বিশ্বস্ত নাগরিক বলে অভিহিতি করেছেন। বিজেপি সরকারের বর্ষপূর্তি উপলক্ষে সোমবার মথুরায় এক জনসভায় তিনি সরকারের সাফল্যের খতিয়ান তুলে ধরে জনগণকে পাশে থাকার আহ্বান জানিয়েছেন।
সরকারে এক বছর উদযাপনের জন্য বিজেপির পরিকল্পনামাফিক ২০০টি সভার প্রথমটি অনুষ্ঠিত হয়েছে সোমবার। এদিন ছিল সরকারের ৩৬৫তম দিন। ৩৬৫ দিন যা শোনা যায়, এদিন তার থেকে আলাদা কিছু হবে বলে মনে করেছিলেন শ্রোতারা। কিন্তু, সেই আশায় জল ঢেলে সারা বছরের প্রকল্পগুলোর খতিয়ান তুলে ধরলেন মোদি। ইউপিএ’র দুর্নীতি, কয়লা কেলেংকারির অভিযোগ আর জনধন যোজনা এসবই ছিল তার এদিনের বক্তব্যের মূল উপজীব্য। কংগ্রেস সরকারকে ‘চোর’ আখ্যা দিয়ে বারবার কটাক্ষ করেন তিনি। পাশাপাশি, মোদি সরকারের আমলে উন্নয়নের খতিয়ান পেশ করেন। অনুষ্ঠানে মোদি বলেন, ‘আমি রাষ্ট্রের প্রধান সেবক ও সবচেয়ে বিশ্বস্ত নাগরিক।’ জনগণের উদ্দেশে মোদি বলেন, ‘এক বছর আগে আপনারা ৩০ বছরের খরা কাটানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। আমাদের একক সংখ্যাগরিষ্ঠ করে সরকারে পাঠিয়েছিলেন। আজ তার এক বছর পূর্ণ হচ্ছে। আমাদের সরকার গরিবের সরকার। এ সরকার গরিবের জন্যই কাজ করছে।’ তিনি আরও বলেন, ‘আমরা থামব না, মচকাব না।
আপনারা নিরন্তর কাজ করে যান। ভারতের রাজনীতিতে গান্ধী, লোহিয়া, দীনদয়াল- এ তিন মহাপুরুষের প্রভাব রয়েছে। তিন মহাপুরুষের আদর্শে অনুপ্রাণিত হয়ে আমরা আজ দেশকে সুশাসন দিচ্ছি।’
মোদি বলেন, আর এক বছর ইউপিএ সরকার থাকলে দেশের অবস্থা অনেক খারাপ হতো। কংগ্রেসকে রিমোট কন্ট্রোলের সরকার বলে কটাক্ষ করেন তিনি। পৃথিবীর ১৩০টিরও বেশি দেশে সরাসরি মোদির সভা সম্প্রচারিত হয়।

No comments

Powered by Blogger.