জামায়াত-শিবির নেতাকর্মীসহ বিভিন্ন স্থানে গ্রেফতার ১৪৯

দেশের বিভিন্ন স্থান থেকে জামায়াত-শিবিরের নেতাকর্মী, সন্ত্রাসীসহ ১৪৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতি ও শুক্রবার এদের গ্রেফতার করা হয়। এদের বেশিরভাগই বিভিন্ন মামলার আসামি। অভিযানকালে গাঁজা, ফেনসিডিল, ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়। যুগান্তর প্রতিনিধিরা জানান-
বগুড়া : বগুড়ার এএসপি (মিডিয়া) গাজিউর রহমান জানান, বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। বৃহস্পতিবার বিকালে ডিবি পুলিশ শহরের আটাপাড়া এলাকায় সিএনজি অটোরিকশা থেকে দুই রাউন্ড গুলিভর্তি রিভলবারসহ রিপন ও রাব্বী নামে দুই সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। সদর থানা পুলিশ রাতে মাটিডালি উত্তরপাড়া থেকে ৩ রাউন্ড গুলিসহ শাটারগান উদ্ধার এবং শাকিল নামে সন্ত্রাসীকে গ্রেফতার করে। এছাড়া চারটি চোরাই মোটরসাইকেল, ৭০ বোতল ফেনসিডিল, ১৫০ পিস ইয়াবা, সাত কেজি গাঁজা উদ্ধার করা হয়। বিভিন্ন মামলা, ওয়ারেন্টমূলে গ্রেফতার হয়েছে ৭১ জন। এর মধ্যে রয়েছে সদর থানায় ২০ জন, শিবগঞ্জে ৮ জন, সোনাতলায় ৩ জন, গাবতলীতে ৪ জন, সারিয়াকান্দিতে ৩ জন, ধুনটে ৬ জন, শেরপুরে ৫ জন, নন্দীগ্রামে ৩ জন, আদমদীঘিতে ৬ জন, দুপচাচিয়ায় ৩ জন, কাহালুতে ৩ জন, শাজাহানপুরে ৫ জন।
পাবনা : ওয়ারেন্টভুক্ত আসামিসহ অপরাধীদের ধরতে পাবনায় বিশেষ অভিযান চলছে। এরই ধারাবাহিকতায় পুলিশ বৃহস্পতিবার রাতে জেলার ১১ থানার বিভিন্ন এলাকা থেকে ৬১ জনকে গ্রেফতার করেছে। পাবনার অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।
মানিকগঞ্জ ও সাটুরিয়া : নাশকতার আশংকায় মানিকগঞ্জ সদর, সিংগাইর, ঘিওর, শিবালয়, সাটুরিয়া ও দৌলতপুর উপজেলার বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতে ইসলামীর দুই নেতাসহ সাতজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে এদের আটক করা হয়। আটককৃতরা হলেন- দৌলতপুর উপজেলা শ্রমিক দলের সভাপতি মিজানুর রহমান মঞ্জু, সাটুরিয়া দরগ্রাম ইউনিয়ন জামায়াতে ইসলামীর সভাপতি এএম ইদ্রিস আলী, বিএনপি কর্মী সদর উপজেলার আলতাব হোসেন, শিবালয়ের মোবারক হোসেন ও মো. রাসেল হোসেন, সিংগাইরের আবদুল কুদ্দুস ও ঘিওরের আলতাব হোসেন আরিফ। আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানান সদর সার্কেল এএসপি কামরুল ইসলাম।
চৌদ্দগ্রাম : চৌদ্দগ্রামে পুলিশ ও বিজিবি পৃথক অভিযান চালিয়ে ইয়াবা ও ফেনসিডিলসহ চারজনকে আটক করেছে। আটককৃতরা হচ্ছেন- পৌরসভার রামরায় গ্রামের নুরুল আলম, গোমার বাড়ির জসিম উদ্দিন, গুণবতী ইউনিয়নের বুধড়া গ্রামের আলাউদ্দিন সবুজ, জগন্নাথ দীঘি ইউনিয়নের সাতঘড়িয়া গ্রামের শাহ জালাল, কনকাপৈত ইউনিয়নের হিংগুলা গ্রামের আবদুল মমিন। আটককৃতদের মাদক আইনে মামলা শেষে শুক্রবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়সংলগ্ন বুধপাড়া এলাকা থেকে শিবিরের দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে তাদের আটক করা হয়। এরা হলেনÑ ৩০ নম্বর ওয়ার্ড শিবিরের সভাপতি জাহাঙ্গীর হোসেন ও তার ভাই শিবির কর্মী জাহিদ হাসান। নগরীতে বিভিন্ন সময়ে সংঘর্ষের ঘটনায় পুলিশের কাজে বাধা প্রদান ও বিস্ফোরক আইনে করা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।
মৌলভীবাজার : রাজনগর থানা পুলিশ শুক্রবার ভোরে উপজেলার কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত চার আসামিকে গ্রেফতার করেছে। এরা হলেন- বাহাদুরগঞ্জ গ্রামের মখলিছ মিয়া, কাশেমপুর গ্রামের সুরত আলী, রামভদ্রপুর গ্রামের ভানু দাস ও লছমন।

No comments

Powered by Blogger.