আমরা স্বৈরাচার ছিলাম, কিন্তু মানুষ শান্তিতে ঘুমাতো -হুসেইন মুহাম্মদ এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, আমরা স্বৈরাচার ছিলাম কিন্তু মানুষ শান্তিতে ঘুমাতে পারতো। এখন দেশে গণতন্ত্র এসেছে, কিন্তু মানুষ ঘুমাতে পারে না। আজ বৃহস্পতিবার দুপুরে তাতী দলের নেতা-কর্মীদের সাথে এক মতবিনিময় অনুষ্ঠানে এরশাদ এ মন্তব্য করেন। জাতীয় পার্টির বনানীর কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এরশাদ বলেন, যে গণতন্ত্র মানুষকে নিরাপত্তা দিতে পারে না সেটা গণতন্ত্র নয়। এই গণতন্ত্র মানুষ চায় না। মানুষ সত্যিকারের গণতন্ত্র চায়।

আজ দেশে সংঘাত চলছে, রক্ত ঝড়ছে, দু:শাসনে ও দুর্ণীতিতে দেশ ছেয়ে গেছে। জাতীয় পার্টি ক্ষমতায় গেলে সত্যিকারের গণতন্ত্র কায়েম হবে। তিনি দেশের মানুষকে তার পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে বলেন, আপনারা আমার পাশে এসে দাঁড়ান, আমার হাতকে শক্তিশালী করুন, দেশে সত্যিকারের গণতন্ত্র কায়েম হবে, শান্তিতে ঘুমাতে পারবেন। এরশাদ বলেন, আমরা সংসদে আছি, রাস্তায় আছি, সর্বত্রই আমরা আছি। মানুষের গণতান্ত্রিক অধিকার রক্ষায় প্রয়োজনে আমরা অনশন করবো এবং আন্দোলন করবো।
তিনি বলেন, আমরা সন্ত্রাসে বিশ্বাস করি না। আমরা শান্তিতে বিশ্বাস করি। দেশে আজ নেতৃত্বের সংঘাত চলছে, সন্ত্রাসীতে ভরে গেছে রাজনৈতিক দলগুলো।
এরশাদ বলেন, মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি। আমরা চাই সুশাসন কায়েম হোক এবং এর মাধ্যমে মানুষের অন্ন বস্ত্রের ব্যবস্থা হোক।
তিনি তাতীদের বর্তমান দুরবস্থার কথা উল্লেখ করে বলেন, আমরা ক্ষমতায় গেলে তাতীদের সুদিন আবার ফিরিয়ে আনা হবে। তারা আবারও আগের মতো কর্মব্যস্ত দিন কাটাতে পারবেন।
সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের তীব্র সমালোচনা করে এরশাদ বলেন, সর্বত্রই সন্ত্রাস ও লুটপাট চলছে। এসব বন্ধ করতে হবে। জনগণকে শান্তিতে থাকতে দিতে হবে।

No comments

Powered by Blogger.