আমি মেসি নেইমার দু’জনেরই ভক্ত- অপু বিশ্বাস

উফ! শনিবার ব্রাজিল-চিলি’র শ্বাসরুদ্ধকর খেলা দেখলাম। মনে হয়েছে বিশ্বকাপ ফাইনাল দেখেছি। শেষ পেনাল্টি কিক পর্যন্ত ছিল অনিশ্চয়তা। ইয়েস! শেষ বিচারে আমরাই জিতেছি। তবে ব্রাজিলের এই জয়ে মান বাঁচলেও মনটা ভরেনি। কারণ, চিলির সঙ্গে জিততে হলে ব্রাজিলের এতোটা ঘাম ঝরাতে হবে এটা মানতে পারছি না। তবে এই খেলায় রেফারির আচরণ ব্রাজিলের অনুকূলে ছিল না। এটা দুঃখজনক। যা হোক, আমি দল হিসেবে ব্রাজিলকে পছন্দ করি এটা যেমন সত্যি, তেমন খেলোয়াড় হিসেবে আমার সবচেয়ে পছন্দ মেসিকে। যার ফলে দু’দলের প্রতিই আমার সমান আগ্রহ এবং সমর্থন রয়েছে শুরু থেকেই। ব্রাজিল দ্বিতীয় রাউন্ড পেরিয়ে গেছে। আশা করছি আর্জেন্টিনাও মেসি জাদু দিয়ে এই পর্ব উতরে যাবে। আর আজকের খেলা হলো ফ্রান্স-নাইজেরিয়া এবং জার্মানি-আলজেরিয়ার। এরমধ্যে স্বাভাবিকভাবেই আমি প্রথম সাপোর্ট করবো ফ্রান্সকে। কারণ, এবার ফ্রান্স আলোচনায় না থাকলেও তারা দারুণ খেলছে। অনেক গোছানো খেলা ফ্রান্সের। তবে এটাও ঠিক, যতদূর পেপার-পত্রিকায় পড়ে জেনেছি এবার সবচেয়ে স্ট্রং টিম জার্মানি। দেখা যাক ফুটবল বিশ্বের বড় দু’টি দল ফ্রান্স এবং জার্মানির ভাগ্যে কি আছে আজ। আমি চাই এই দু’টি দলও এই পর্ব পেরিয়ে যাক। তা না হলে কোয়ার্টার-সেমিফাইনাল জমবে না। কারণ, খেলায় যদি হাড্ডাহাড্ডি লড়াই না হয় তাহলে সেই খেলা দেখে কোন মজা নেই। যেমন মজা পেয়েছি ব্রাজিল-চিলির খেলা দেখে। আমার মনে হয় এখন পর্যন্ত এই আসরের বেস্ট খেলা ছিল এ ম্যাচটি।

No comments

Powered by Blogger.