পাকিস্তানে স্কুলবাসে গুলিতে নিহত ৫

পাকিস্তানের পেশওয়ারে গতকাল মঙ্গলবার একটি স্কুলবাস লক্ষ্য করে বন্দুকধারীদের গুলিতে চার শিশুসহ পাঁচজন নিহত হয়েছে। এদিকে সোয়াত উপত্যকার মেইদান শহরে বোমা হামলায় পাকিস্তানের স্থানীয় এক রাজনৈতিক নেতা প্রাণ হারিয়েছেন।
ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা ইজাজ খান জানিয়েছেন, পেশওয়ারের মাতানি এলাকায় একটি রকেট নিক্ষেপের পাশাপাশি বন্দুকধারীরা একটি স্কুলভ্যানে গুলিবর্ষণ করে। এতে চারজন শিশু ও গাড়ির চালক নিহত হন। নিহত ছাত্রদের বয়স নয় থেকে ১৪-এর মধ্যে। হামলার কারণ তা ৎ ক্ষণিকভাবে জানা যায়নি। তবে ওই শিশুরা সবাই ইংরেজি-মাধ্যম বিদ্যালয়ের ছাত্র। কট্টরপন্থী মুসলিম জঙ্গিরা এ ধরনের শিক্ষাব্যবস্থার ঘোরবিরোধী। তা ছাড়া মাতানি এলাকাটি পাকিস্তানে আল-কায়েদার ঘাঁটি হিসেবে পরিচিত।
এদিকে দির অঞ্চলের পুলিশ-প্রধান সালেম মারওয়াত জানিয়েছেন, ধর্মনিরপেক্ষ আওয়ামী ন্যাশনাল পার্টির (এএনপি) আঞ্চলিক প্রধান শের খানের গাড়ি লক্ষ্য করে গতকাল বোমা হামলা চালানো হয়। এতে ঘটনাস্থলেই শের খান নিহত হন। এ হামলার দায়িত্বও তা ৎ ক্ষণিকভাবে কেউ শিকার করেনি। তবে ইসলামি জঙ্গিরা এএনপির নেতাদের লক্ষ্য করে প্রায়ই এ ধরনের হামলা চালিয়ে থাকে।

No comments

Powered by Blogger.