যেভাবে মিলবে বিশ্বকাপের টিকিট

প্রবল বিতর্কের মুখে ১০ দলের বিশ্বকাপ থেকে সরে এসেছিল আইসিসি। গত জুনে হংকংয়ে আইসিসির সাধারণ সভায় সিদ্ধান্ত হয়েছিল ২০১৫ বিশ্বকাপে চারটি সহযোগী দেশকেও সুযোগ দেওয়া হবে। এবার ঘোষণা করা হলো চার দল বাছাইয়ের প্রক্রিয়া। আগের মতো একটি নয়, দু-দুটি টুর্নামেন্ট থেকে বাছাই করা হবে চার দল!
শুরুতে আট দল নিয়ে একটা টুর্নামেন্ট হবে। এতে থাকবে ‘ওয়ার্ল্ড ক্রিকেট লিগ ডিভিশন ২’-এর শীর্ষ দুই দল। এই টুর্নামেন্টের শীর্ষ দুই দল জায়গা পাবে বিশ্বকাপে। বাকি ছয় দল খেলবে আরেকটি টুর্নামেন্টে, যেখানে থাকবে ‘ওয়ার্ল্ড ক্রিকেট লিগ ডিভিশন ২’-এর তৃতীয় ও চতুর্থ হওয়া দল। এই টুর্নামেন্টের শীর্ষ দুই দল পাবে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের টিকিট। দলগুলোকে দ্বিতীয় সুযোগ দেওয়া এবং সেরা চারটি দলকে বাছাই করতেই দুটি টুর্নামেন্ট করা হচ্ছে, জানিয়েছেন আইসিসির প্রধান নির্বাহী হারুন লরগাত। টুর্নামেন্ট দুটির সময়সূচি ও ভেন্যু চূড়ান্ত হয়নি এখনো।
১০ দলের বিশ্বকাপ নিয়ে সংবাদ মাধ্যমে সবচেয়ে সোচ্চার ছিলেন যিনি, সেই সাবেক আইরিশ অধিনায়ক ট্রেন্ট জনস্টন জানিয়েছেন উচ্ছ্বসিত প্রতিক্রিয়া, ‘আইসিসি এবার একদম ঠিক করেছে। নতুন এই ফরম্যাটে সেরা দলগুলোই বিশ্বকাপ খেলার যোগ্যতা পাবে।’

No comments

Powered by Blogger.