ইন্টার মিলানে যাচ্ছেন ফোরলান

ইংলিশ প্রিমিয়ার লিগ ও স্প্যানিশ লিগের পর এবার ইউরোপিয়ান ফুটবলের আরেকটি বড় আসর ইতালিয়ান লিগে খেলার অভিজ্ঞতাও নিজের ঝুলিতে ভরতে যাচ্ছেন ডিয়েগো ফোরলান। স্প্যানিশ ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে চারটি মৌসুম কাটানোর পর এবার ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানে পাড়ি জমাচ্ছেন এই উরুগুয়ের স্ট্রাইকার। গতকাল আনুষ্ঠানিকভাবেই এই দলবদলের ঘোষণা দিয়েছেন তিনি।
২০০৭ সালে অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দিয়েছিলেন ফোরলান। এরপর ১৩৪ ম্যাচ খেলে ৭৪টি গোল করেছিলেন এই স্প্যানিশ ক্লাবটির জার্সি গায়ে। ২০০৯-১০ মৌসুমে অ্যাটলেটিকোকে ইউরোপা লিগ শিরোপাও জিতিয়েছিলেন গত বিশ্বকাপের গোল্ডেন বল জয়ী এই ফুটবলার। এখন নিজের ফুটবল ক্যারিয়ারটা পুনরুজ্জীবিত করার লক্ষ্যেই এই দলবদলের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন ৩২ বছর বয়সী ফোরলান। গতকাল এক সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘বিদায় নেওয়াটা সবসময়ই খুব কঠিন। কারণ স্প্যানিশ লিগে আমি অনেকদিন ধরে খেলেছি। প্রথমে ভিলারিয়ালের হয়ে তিন বছর, তারপর অ্যাটলেটিকো মাদ্রিদে চার বছর। এই দীর্ঘ সময় সবাই আমাকে অনেক সমর্থন দিয়েছেন। তাঁদেরকে আমি কখনো ভুলব না। নিজেকে নতুনভাবে খুঁজে পাওয়ার জন্যই আমি ইতালিতে পাড়ি জমানোর সিদ্ধান্ত নিয়েছি। সেখানে সবকিছুই আমার জন্য নতুনভাবে শুরু হবে। কারণ এখানে চ্যালেঞ্জ অনেক বেশি। ৩২ বছর হয়ে যাওয়ার পরেও আমি ইন্টার মিলানে যেতে পারব কিনা, তা নিয়ে সংশয়ে ছিলাম। তবে এখন আশা করছি আমি তাদের প্রত্যাশা পূরণ করতে পারব।’
এই মৌসুমের শুরুতেই স্যামুয়েল ইতো ও গোরান পানডেভকে হারিয়ে স্ট্রাইকার সমস্যাতেই পড়ে গিয়েছিল ইন্টার। তবে এবার ফোরলানের আগমনে হয়ত কিছুটা স্বস্তি ফিরে পেয়েছেন কোচ পিয়েরো গাসপেরিনি। ইতিমধ্যেই দুর্দান্ত পারফরমেন্স দেখানোর প্রতিশ্রুতিও দিয়ে ফেলেছেন ফোরলান। বলেছেন, ‘আমি ইন্টারের হয়ে অনেকগুলো শিরোপা জিততেই এসেছি। নতুন দলের পক্ষে সাধ্যমত ভালো খেলা ও অনেক গোল করাই আমার লক্ষ্য।

No comments

Powered by Blogger.