হ্যাটট্রিকে শুরু রোনালদোর

ক্রিস্টিয়ানো রোনালদো কি লিওনেল মেসিকে বার্তা পাঠালেন—এ মৌসুমেও পিচিচি ট্রফি (সর্বোচ্চ গোলদাতার পুরস্কার) আমারই হতে চলেছে! রিয়াল মাদ্রিদও বার্তা পাঠাল বার্সেলোনাকে—এবার কিন্তু আমরা তোমাদের কর্তৃত্ব খর্ব করতে প্রস্তুত!
পরশু স্প্যানিশ লিগে রোনালদো আর রিয়ালের শুরুটা এ কথাই বলে। গত মৌসুমে যেখানে শেষ করেছিলেন, রোনালদো নতুন মৌসুমটা শুরু করলেন ঠিক সেখান থেকেই। গত মৌসুমে ৬টি হ্যাটট্রিক করেছিলেন, এবার রোনালদো শুরুই করলেন হ্যাটট্রিক দিয়ে। তাঁর জাদুতে রিয়াল মাদ্রিদ ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল জারাগোজাকে। ১৯৯৫ সালের পর প্রতিপক্ষের মাঠে মৌসুম শুরুর ম্যাচে এই প্রথম ৪ বা এর বেশি গোলে জিতল রিয়াল।
হোসে মরিনহোর রিয়াল মাদ্রিদ মন ভরানো ফুটবল খেলে না, খেলে জয়ের জন্য—গত মৌসুমে মরিনহো রিয়ালের দায়িত্ব নেওয়ার পর থেকেই চলছে এই সমালোচনা। এই বদনাম ঘোচাতেই কি না, জারাগোজার মাঠে রিয়াল পসরা সাজিয়েছিল আক্রমণাত্মক ফুটবলের। জারাগোজাকে ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত অসাধারণ ফুটবল প্রদর্শনীর দর্শক বানিয়ে রেখেছিল মরিনহোর দল।
ম্যাচ শেষে মরিনহোও গেয়েছেন ভালো ফুটবলের জয়গান, ‘জিততে হলে আপনাকে ভালো খেলতে হবে। মাদ্রিদে অন্তত এটা হয়। আমরা যদি এই স্কোরলাইনে জিতি, তাহলে বলতে হবে একটি ভালো ম্যাচই কেটেছে আমাদের।’ মৌসুমটা দারুণভাবে শুরু করতে পারার আনন্দের কথাও বলেছেন রিয়ালের পর্তুগিজ কোচ, ‘জয় পাওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ, গত মৌসুম প্রথম ম্যাচ থেকে মাত্র ১ পয়েন্ট পেয়েছিলাম আমরা, আর এবার পেলাম ৩ পয়েন্ট।’
জারাগোজার জালে গোলবন্যার শুরু করেছেন গত মৌসুমে রেকর্ড ৪০ গোল করে পিচিচি ট্রফি জেতা রোনালদো। তাঁর কাছে গুরুত্বপূর্ণ রিয়ালের দল হয়ে খেলতে পারাটাই, ‘আমাদের একে অপরকে শুভেচ্ছা জানানো উচিত। কারণ, আমরা দারুণ খেলেছি। আমি আমার গোলের জন্য সতীর্থদের ধন্যবাদ জানাই। তারা আমাকে সাহায্য করেছে এবং আমিও তাদের সাহায্য করেছি। আমরা সত্যিকারের এক দল এবং এভাবেই লা লিগা জিতব।’
রিয়ালের পক্ষে বাকি তিনটি গোল করেছেন মার্সেলো, জাবি আলোনসো এবং বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামা কাকা।

No comments

Powered by Blogger.