ক্ষমা চাইলেন মারডক

টেলিফোনে আড়ি পাতার ঘটনায় ক্ষমা চেয়েছেন সদ্য বিলুপ্ত পত্রিকা নিউজ অব দ্য ওয়ার্ল্ড-এর মালিক রুপার্ট মারডক। গতকাল শনিবার এক বিবৃতিতে ক্ষমা চান তিনি।
আড়ি পাতার ঘটনাকে কেন্দ্র করে মারডকের কোম্পানি ডাউ জোনসের প্রধান নির্বাহীর পদ ছেড়ে দিয়েছেন তাঁর দীর্ঘদিনের ঘনিষ্ঠ বলে পরিচিত লেস হিনটন। গত শুক্রবার হিনটন পদত্যাগ করার কয়েক ঘণ্টা আগে পদত্যাগ করেন নিউজ ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী রেবেকা ব্রুকস।
এদিকে মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই) মারডকের মালিকানাধীন গণমাধ্যমে নিযুক্ত যুক্তরাষ্ট্রের কর্মীদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। নাইন-ইলেভেনে সন্ত্রাসী হামলার শিকার পরিবারের সদস্যদের ফোনে আড়ি পাতা হয়েছে কি না, তা খতিয়ে দেখবে এফবিআই।
আড়ি পাতার কারণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের প্রতি ক্ষমা চেয়ে গতকাল ব্রিটিশ সাতটি পত্রিকায় বিবৃতি দেন রুপার্ট মারডক। তিনি বলেন, ‘আমরা দুঃখিত, মারাত্মক ভুল হয়েছে। এই ঘটনায় যাঁরা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাঁদের প্রতি গভীর দুঃখ প্রকাশ করছি আমরা। জানি, দুঃখ প্রকাশ যথেষ্ট নয়। সামনের দিনগুলোয় এই সমস্যা সমাধানে আমরা কঠোর পদক্ষেপ নেব।’
লেস হিনটন ১৯৯৫ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত নিউজ ইন্টারন্যাশনালের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। ২০০৭ সালের ডিসেম্বর থেকে ডাউ জোনসের প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করছেন তিনি। তাঁর সঙ্গে মারডকের সম্পর্ক দীর্ঘদিনের।
হিনটনের পদত্যাগের পর মারডক বলেন, ‘৫২ বছরেরও বেশি সময় ধরে হিনটনের সঙ্গে কাজ করেছি। এত দিনের সম্পর্কের অনাকাঙ্ক্ষিত সমাপ্তি ঘটল। এটা আমার জন্য দুঃখজনক। নিউজ করপোরেশনে তাঁর চেয়ে বেশি অবদান খুব কম মানুষেরই আছে।’ মারডক আরও বলেন, নিউজ করপোরেশন তাঁর নয়, বিশ্বের হাজার হাজার মানুষের সমন্বিত শ্রম আর কাজে এটি প্রতিষ্ঠিত হয়েছে।

No comments

Powered by Blogger.