স্নেইডারকে ম্যানইউয়ে যাওয়ার পরামর্শ

২০০৯ সালে ইন্টারে যোগ দেওয়ার পর নিজের কেরিয়ারের পালকে স্নেইডার যোগ করেছিলেন কিছু সাফল্য। জিতেছিলেন ইতালিয়ান লিগ, পেয়েছিলেন চ্যাম্পিয়নস লিগের শিরোপার স্বাদ। তবে এ মুহূর্তে তাঁর কেরিয়ারের স্বার্থেই স্নেইডারের ওল্ড ট্র্যাফোর্ডে যাওয়টা জরুরি বলে মনে করেন ডাচ জাতীয় দলের কোচ বার্ট ফন মারউইক।
সম্প্রতি সানডে মিরর পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে মারউইক বলেছেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিলে স্নেইডার সুফল পাবে। ওদের হয়ে খেলতে পারলে ফুটবলার হিসেবে সে অনেক উন্নতি করবে। ম্যান ইউ অন্য ধারার ফুটবল খেলে। অনুশীলনে তাদের কর্মপদ্ধতি চমৎকার। সব মিলিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডে খেলতে পারলে স্নেইডারের ভালোই হবে।’
বার্ট ফন মারউইক স্নেইডারকে ম্যানচেস্টার ইউনাইটেডে যেতে উৎসাহিত করার কারণ অবশ্য একটা আছে। মারউইক নিজেই বলেছেন স্যার অ্যালেক্স ফার্গুসনের দল আর হল্যান্ডের খেলার ধারা অনেকটা একইরকম। ব্যাপারটি অনেকটা স্নেইডারকে সব সময় তৈরি করে রাখার মতোই, সেটা স্বীকার করেছেন ডাচ কোচ বেশ অকপটেই।
বলেছেন, ‘ম্যানইউয়ের খেলার ধরন অনেকটাই আমাদের সঙ্গে মিলে যায়। স্নেইডার যখন হল্যান্ডের জার্সি গায়ে খেলে, তখন আমরা যত তাড়াতাড়ি সম্ভব তার পায়ে বল দেওয়ার চেষ্টা করি। কিন্তু ইন্টার মিলানে এটা দেখা যায় না। ম্যান ইউয়ে সে এই সুযোগটা পাবে বলেই আমার ধারণা। ওল্ড ট্র্যাফোর্ডের মাঝমাঠে সে খুব ভালোভাবেই খাপ খাইয়ে নিতে পারবে।’
মারউইকের উৎসাহ আছে, ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়ার আগ্রহ আছে খোদ স্নেইডারেরও। তবে তিনি এবার ম্যান ইউয়ের পক্ষে খেলতে পারবেন কি না, তা নিয়ে কিন্তু রয়েছে যথেষ্ট সন্দেহ। ম্যানচেস্টার ইউনাইটেড কোচ ফার্গুসন নিজেও নাকি স্নেইডারকে নিয়ে আগ্রহী নন। এদিকে ইন্টার মিলানও নতুন করে আগামী পাঁচ বছরের জন্য চুক্তি করেছে এই ডাচ মিডফিল্ডারের সঙ্গে।

No comments

Powered by Blogger.