শেষ আটে শারাপোভা

অস্ট্রেলিয়ান ওপেনে চতুর্থ রাউন্ড, ফ্রেঞ্চ ওপেনে সেমিফাইনাল, উইম্বলডনে রানার্সআপ। এ বছর গ্র্যান্ড স্লামগুলোতে উন্নতিই হচ্ছে মারিয়া শারাপোভার। এ ধারাবাহিকতা অব্যাহত থাকলে আগামী মাসে শুরু হতে যাওয়া ইউএস ওপেনটা ভালোই কাটার কথা তাঁর। সেই ইঙ্গিতও দিয়েছেন স্ট্যানফোর্ড ক্লাসিকের কোয়ার্টার ফাইনালে উঠে। কাল সকালে (বাংলাদেশ সময়) বিশ্বের পাঁচ নম্বর তারকা শারাপোভা ৬-২, ২-৬, ৬-৪ গেমে জিতেছেন স্লোভাকিয়ান ড্যানিয়েলা হানতুচোভার বিপক্ষে।
তবে শেষ আটে বাধা হতে পারেন সেরেনা উইলিয়ামস। আজ সকালে আরেক রুশ খেলোয়াড় মারিয়া কিরিলেঙ্কোকে হারাতে পারলেই সেরেনা উঠে যাবেন শেষ আটে।
চোট ও অসুস্থতার জন্য প্রায় এক বছর খেলার মধ্যে ছিলেন না সেরেনা। পতন হয়েছে র‌্যাঙ্কিংয়েও। ডব্লুটিএর ১৭২ নম্বর খেলোয়াড় হিসেবে খেলছেন এই টুর্নামেন্টে। তবুও ১৩টি গ্র্যান্ড স্লামজয়ী তারকাকে কঠিন প্রতিপক্ষই ভাবছেন শারাপোভা। হালকাভাবে দেখছেন না কিরিলেঙ্কোকেও, ‘ওই দুজনের সঙ্গেই শেষ লড়াইয়ে হেরেছি। আপনি কখনো সেরেনাকে হালকাভাবে নিতে পারেন না। সে হয়তো তেমনভাবে খেলার মধ্যে নেই, তবে এখনো সে বড় মাপের খেলোয়াড়।’
সেরেনার সঙ্গে নিজেকে মেলাতেও চাইলেন না উইম্বলডনের রানার্সআপ শারাপোভা, ‘তাঁর গ্র্যান্ড স্লাম আছে ১৩টি আর আমার মাত্র তিনটি। পার্থক্যটা এখানেই।

No comments

Powered by Blogger.