তারকারা জ্বললেন মাঠে মাঠে

কারও পিঠে অস্তগামী তারকার তকমা, কেউ জ্বলজ্বল করছেন ফুটবল আকাশে, কেউ আবার আগামীর তারকা হওয়ার বার্তা পাঠাতে শুরু করেছেন। এই তিন দলের সবাই পরশু জ্বলে উঠেছেন একসঙ্গে। প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচে ছড়িয়েছেন দ্যুতি।
মলিন তারকাদ্যুতির রোনালদিনহো হ্যাটট্রিক করে সান্তোসের বিপক্ষে ৫-৪ গোলে জিতিয়েছেন ফ্ল্যামেঙ্গোকে। ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজেমার গোলে রিয়াল মাদ্রিদ ৩-১ গোলে হারিয়েছে হার্থা বার্লিনকে। আগামীর তারকা থিয়াগো আলকানতারার জোড়া গোলে বায়ার্ন মিউনিখকে ২-০ ব্যবধানে হারিয়ে অডি কাপ জিতেছে বার্সেলোনা।
খুব বেশি দিন আগের কথা নয়, এই তো ২০০৪-০৫, ২০০৫-০৬ মৌসুমেও বার্সেলোনার সাফল্যের সমার্থকই ছিলেন রোনালদিনহো। কিন্তু ২০০৬ বিশ্বকাপের পর রোনালদিনহোর সেই দুর্দান্ত পারফরম্যান্স কেমন যেন হারিয়ে যেতে থাকে কালের আবর্তে। সব হারিয়ে এখন তিনি ব্রাজিলের ক্লাব ফ্ল্যামেঙ্গোতে।
এই রোনালদিনহোই পরশু নেইমারের সান্তোসকে দিলেন উড়িয়ে। রোনালদিনহোর তারকা-সত্তা জেগে ওঠে ফ্ল্যামেঙ্গো ৩-০ গোলে পিছিয়ে পড়ার পর। নেইমারের জোড়া গোলে ২৫ মিনিটের মধ্যেই রোনালদিনহোরা পিছিয়ে পড়েন ৩-০-তে। কিন্তু ৬৭ মিনিটের মধ্যে হ্যাটট্রিক করে দলকে সমতায় ফেরান রোনালদিনহো। এর পর ৯ গোলের রোমাঞ্চকর ম্যাচটি জেতেন তাঁরাই।
জার্মানিতে প্রাক-মৌসুম প্রস্তুতির অডি কাপে মেসিবিহীন বার্সেলোনা উজ্জ্বল থিয়াগো নামের নতুন এক তারকার উত্থানে। সেমিফাইনালে গোল করেছেন, ফাইনালে বলতে গেলে একাই জিতিয়েছেন বার্সাকে।
বার্লিনে হার্থা বার্লিনের সঙ্গে প্রীতি ম্যাচে এবার্টের ১৮ মিনিটের গোলে প্রথমে পিছিয়ে পড়েছিল রিয়াল। ২৯ মিনিটে দলকে সমতায় ফেরান ক্রিস্টিয়ানো রোনালদো। ৩৩ ও ৪৭ মিনিটে জোড়া গোল করে রিয়ালকে জেতান করিম বেনজেমা।
রোনালদোর সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও পেয়েছে বড় জয়। ‘রেড ডেভিল’রা ৪-০ গোলে হারিয়েছে ম্যানইউর আরেক সাবেক তারকা ডেভিড বেকহাম ও থিয়েরি অঁরি সমৃদ্ধ এমএলএস অলস্টার দলকে। গোল করেছেন অ্যান্ডারসন, পার্ক, বারবেতভ ও ওয়েলবেক। রুনি গোল না পেলেও বানিয়ে দিয়েছেন দুটি।

No comments

Powered by Blogger.