ব্যাডমিন্টনের শিরোপা নির্ধারণী ম্যাচ পণ্ড

প্রথম বিভাগ ব্যাডমিন্টনের শিরোপা নির্ধারণী ম্যাচ পণ্ড হয়ে গেছে। এ নিয়ে গত রাতে উডেনফ্লোর জিমনেসিয়াম ছিল বেশ উত্তপ্ত।
শিরোপার জন্য অঘোষিত ফাইনাল জমে উঠেছিল তখন। দুটি এককের একটি জিতেছে নিট কনসার্ন, অন্যটি বাংলাদেশ বিমান। দ্বৈতে প্রথম গেমে হেরেছে নিট। দ্বিতীয় গেমের সময় নিটের অগ্রগামিতা ছিল ৮-৪ পয়েন্টে। ঠিক তখন বিমানের একটা সার্ভিস নিটের মালয়েশিয়ান খেলোয়াড় চ্যাং ছেড়ে দিয়েছেন। আম্পায়ার পয়েন্ট দিয়েছেন বিমানকে। কিন্তু নিটের দাবি, শাটলকক কোর্টের বাইরে পড়েছে। নিটের আপত্তিতে সার্ভিস জাজের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত বদলান আম্পায়ার। এতে বেঁকে বসে বিমান।
শুরু হয় তুমুল হইচই। গ্যালারি থেকে বোতল ছুড়ে মারে কিছু দর্শক। তীব্র বাদানুবাদে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায় ফেডারেশন কর্মকর্তাদের। এরপর নিটের খেলোয়াড়-কর্মকর্তারা বেরিয়ে যান উডেনফ্লোর থেকে। নিট কনসার্নের প্রেস সেক্রেটারি সুভাষ সাহার যুক্তি, ‘বিমানকে চ্যাম্পিয়ন করার জন্য পক্ষপাতমূলক আম্পায়ারিং হয়েছে। এ কারণেই আমরা খেলা বর্জন করেছি।’
খেলা আবার শুরু করার চেষ্টায় রাত সাড়ে নয়টায় দুই দলকেই ডাকা হয়। কিন্তু নিট কনসার্ন ততক্ষণে জিমনেসিয়াম ছেড়েই চলে গেছে। তাই উপস্থিত বিমানকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে, নিট কনসার্ন হয়েছে রানার্সআপ। উল্লেখ্য, তিন বছর আগে অনুষ্ঠিত সর্বশেষ লিগেও বিমান চ্যাম্পিয়ন ও নিট কনসার্ন রানার্সআপ হয়েছিল।

No comments

Powered by Blogger.