কত বেতন ম্যারাডোনার?

আল ওয়াসলের কোচ হওয়ার পর থেকেই গুঞ্জন—কত বেতন পাচ্ছেন ডিয়েগো ম্যারাডোনা? এমনও শোনা যাচ্ছে, ম্যারাডোনার বার্ষিক বেতনের অঙ্কটা ১ থেকে ৩ কোটি ৪৫ লাখ ডলারও হতে পারে। এটাই যদি সত্যি হতো, তাহলে ম্যারাডোনা হতেন হোসে মরিনহোর পর দ্বিতীয় সর্বোচ্চ বেতন পাওয়া কোচ।
কিন্তু খবরটা সত্যি নয়। পরশু সংবাদ সম্মেলনে যে সাংবাদিক ম্যারাডোনাকে এই বিশাল অঙ্কের বেতন নিয়ে প্রশ্নটা করেছিলেন, তাঁকে ম্যারাডোনা পাল্টা জবাব দেন তাঁর মতো করেই, ‘ইস্, চুক্তিটা যদি আপনার সঙ্গে আমার হতো!’ পরক্ষণেই পরিষ্কার করে দিয়েছেন, ‘আপনি যে অঙ্কটা বলছেন, মূল অঙ্কটা এর ধারেকাছেও নেই। আমি তো এখন আর ফুটবল খেলি না। আর এটা খুবই স্বাভাবিক ফুটবলে খেলোয়াড়দের তুলনায় কোচরা অনেক কম পারিশ্রমিক পায়। তবে আপনি যদি এ ধরনের কোনো প্রস্তাব এনে দিতে পারেন, আপনাকেই আমার এজেন্ট বানাব।’
তাহলে আসল অঙ্কটা কত? সেটিও পরিষ্কার করা হয়নি। এ নিয়ে লুকোছাপা চলছেই। তবে ক্লাবের চেয়ারম্যান মারওয়ান বিন বায়াত ‘ম্যারাডোনা সম্পূর্ণ অন্য মাপের একটা মানুষ’ মন্তব্য করে বলেছেন, তাঁকে তাঁর প্রাপ্যটাই দেওয়া হবে।
নিজের বেতন যা-ই হোক না কেন, খেলোয়াড় কিনতে কোনো কার্পণ্য করবেন না বলে জানিয়ে দিয়েছেন ম্যারাডোনা। তবে ডিয়েগো ফোরলানদের মতো খেলোয়াড়দের কেনার সিদ্ধান্ত থেকেও সরে এসেছেন, ‘যে খেলোয়াড়কেই নিয়ে আসি, নিজেকে উজাড় করে দিয়ে খেলতে হবে তাকে। আমি যা চাই, সেটাই দিতে হবে। সবচেয়ে বড় কথা, দলে তারুণ্য আনতে হবে। আমি বুড়ো খেলোয়াড়দের চাই না। আমি এটাকে শ্বেতহস্তীদের কবরস্থান বানাব না।’

No comments

Powered by Blogger.